ফেনী জেলা এসএসসি ২০১৪ ব্যাচের শিক্ষার্থীদের অংশগ্রহণে শুরু হতে যাচ্ছে ইন্টার স্কুল মিনিবার ফুটবল টুর্নামেন্ট। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক গ্রুপ ‘নন স্টপ নোটিফিকেশন বাই এস.এস.সি-১৪ এর আয়োজনে এতে জেলার ১০টি স্কুলের সাবেক শিক্ষার্থীরা অংশ নিচ্ছে।

আজ শুক্রবার (১১ সেপ্টেম্বর) শহরের একটি রেস্টুরেন্টে টুর্নামেন্টের টিম ড্র ও জার্সি উম্মোচন করা হয়েছে। অনুষ্ঠানে অংশগ্রহণকারী দলের প্রতিনিধিরা উপস্থিত ছিল।

টুর্নামেন্টটির মূল উদ্যোক্তা গ্রুপের এডমিন শাকের জুরাইন আলম প্রতীক জানান, করোনা প্রাদুর্ভাবের কারণে দীর্ঘদিন সবাই লকডাউনে ছিল। তাই সবাই একপ্রকার বিচ্ছিন্ন ছিলাম। তাই গ্রুপের কার্যক্রমকে আরও বেগবান করতে এবং আমাদের মধ্যে বন্ধনটা সুদৃঢ় করতে এ উদ্যোগ নেয়া হয়েছে। এতে গ্রুপের সদস্যরা সায় দিয়েছে।

প্রতীক বলেন, মিনিবারে এ ফুটবল টুর্নামেন্টে ৫০ মিনিট খেলা হবে। প্রতিটি দলে ৭জন করে খেলোয়াড় অংশ নেবে। অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে ও মাস্ক পরিধান করে খেলা অনুষ্ঠিত হবে। এতে ২ গ্রুপে ১০টি দল অংশ নিচ্ছে। গ্রুপ পর্যায়ের খেলায় চ্যাম্পিয়ন ও রানার্স দলের মধ্যে সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। সেমিফাইনালে বিজয়ীরা ফাইনালে খেলবে।

টুর্নামেন্টের এ গ্রুপে রয়েছে শরীষাদি উচ্চ বিদ্যালয়, শাহীন একাডেমি, হলি ক্রিসেন্ট, জি.এ. একাডেমি ও ফেনী আলীয়া মাদ্রাসা। আর বি গ্রুপে রয়েছে ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, পৈথারা উচ্চ বিদ্যালয়, ফেনী ফালাহিয়া মাদ্রাসা, আলী আজম উচ্চ বিদ্যালয় ও ফেনী সেন্ট্রাল হাই স্কুল।

আগামী মঙ্গলবার ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে টুর্নামেন্ট এর ফেনী সেন্ট্রাল হাই স্কুলের মোকাবেলা করবে স্বাগতিকরা। টুর্নামেন্টের মিডিয়া পার্টনার হিসেবে থাকছে ‘দৈনিক ফেনী’।

টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতা করছে আইটি প্রতিষ্ঠান আইট সফট। এছাড়া হ্যালো ফেনী, ইপোলি ও ফিউশান হাট সহযোগি পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে।