বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির অঙ্গ সংগঠন যুবদল ও ছাত্রদলের ফেনী সদর ও পৌর কমিটি নিয়ে নেতাকর্মীদের নিজেদের মধ্যে কাদা ছোড়াছুড়ি হতে বিরত থাকার আহ্বান জানিয়েছেন জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ উদ্দিন বাহার। আজ বৃহস্পতিবার (১০ সেপ্টম্বর) এ ব্যাপারে সর্তক থাকার ব্যাপারে লিখিত এক চিঠিতে এ আহ্বান জানান বিএনপির এ নেতা।

চিঠিতে নেতাকর্মীদের প্রতি সহশীলনতার মনোভাব বজায় রাখার আহ্বান জানিয়ে শেখ ফরিদ উদ্দিন বাহার বলেন, কমিটি গঠনকে কেন্দ্র করে পদপ্রত্যাশী নেতাকর্মীরা বিভক্ত হয়ে একে অপরের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুৎসা রটনা করে চলেছেন যা মোটেও কাম্য নয়। এটি দলীয় শৃঙ্খলা ভঙ্গের শামিল।

তিনি বলেন, আমরা একই দলের সমর্থক ও পরস্পরের ভাই-বন্ধু। পদের প্রত্যাশা থাকাটাই গণতান্ত্রিক অধিকার। কিন্তু এজন্য একে অপরকে মিথ্যা অজুহাতে ঘায়েল করাটা মোটেও কাম্য নয়। যদি কারও কোন অভিযোগ থাকে তা দলীয় ফোরামে আলোচনা করে সমাধান করাই শ্রেয়।

সবাইকে এ ধরনের কর্মকান্ড হতে বিরত থাকার আহ্বান জানিয়ে জেলা বিএনপির আহ্বায়ক বলেন, ফেনী বিএনপির চেয়ারপারসনের নিজের জেলা। এখানে দল গঠনে কোন অনিময় হলে আমরা শরণাপন্ন হব।

একই চিঠিতে যুবদল ও ছাত্রদলের কেন্দ্রীয় কমিটিকে ফেনীতে এসে সংশ্লিষ্টদের সাথে আলোচনা করে কমিটি গঠন করার কথা জানান তিনি।

জানা গেছে, দীর্ঘদিন পর ফেনী সদর উপজেলা ও পৌর যুবদল সহ ৬ ইউনিটের কমিটি গঠন করা হচ্ছে। কমিটিতে স্বজনপ্রীতি ও ত্যাগী নেতাদের বাদ দিয়ে নিষ্ক্রিয় ব্যক্তিদের অন্তর্ভূক্ত করার অভিযোগ করছেন পদ প্রত্যাশীরা। এনিয়ে সামাজিক যোগাযোগ নানা আলোচনা ও সমালোচনা চলছে তাদের মধ্যে। এতে ক্ষোভে ফুঁসছেন দলের একটি অংশ।