ছবি তুলতে গিয়ে চট্টগ্রামের মিরসরাইয়ের খৈয়াছড়ার পাহাড়ি ঝর্ণা হতে অসবাধনতাবশতঃ পা পিছলে পড়ে ফয়েজ আহমেদ প্রকাশ খাজু (৩৯) নামে ফেনীর এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। আজ শুক্রবার দুপুর ১২টার দিকে (৪ সেপ্টেম্বর) এ ঘটনা ঘটে।

নিহত ফয়েজ আহম্মদ ফেনৗ পৌরসভার বারাহীপুরের ৮নং ওয়ার্ডের তালুকদার বাড়ির বাসিন্দা। তার বাবার নাম মোঃ ইদ্রিস মিয়া। সিও অফিস এলাকায় করিম ব্রেড নামে তার একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। তিনি ছিলেন পরিবারের মেঝ সন্তান।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আজ সকালে ফেনীর বারাহীপুর থেকে ১০ জনের একটি পর্যটক দল খৈয়াছড়া ঝর্ণায় বেড়াতে আসে। এদের মধ্যে কয়েকজন বিপজ্জনক অবস্থা হওয়া স্বত্বেও ঝর্ণার সর্বোচ্চ চূড়ায় উঠে। ফয়েজ আহমদ মোবাইলে ছবি তোলার জন্য চূড়ার বিপদজ্জনক স্থানে গিয়ে দাঁড়ান। কিন্তু মুহূর্তের অসাবধানতা ও শ্যাওলার কারণে উপরিভাগ ভীষণ পিচ্ছিল থাকায় সামান্য ঝুঁকতেই তিনি ছিটকে ৪০০ ফুট নিচে পড়েন ঝর্ণার তলদেশে। 

খবর পেয়ে মিরসরাই ফায়ার সার্ভিস ও পুলিশের একটি দল যৌথ অভিযান চালিয়ে আজ সন্ধ্যা ৬টার দিকে পাহাড়ের গভীর স্থান হতে তার লাশ উদ্ধার করে।

মিরসরাই থানার পরিদর্শক (অপারেশন) দীনেশ দাশ বলেন, ঝর্ণার একদম শেষ ধাপে উঠার পর ফয়েজ আহমেদ পা পিছলে নীচে পড়ে যান। পরে ৬টার দিকে তার লাশ উদ্ধার করা হয়। তিনি জানান, তার মরদেহ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।

থানার ওসি (তদন্ত) জানান, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, তার দুই ছেলে ও স্ত্রী রয়েছে। তার মরদেহ নিয়ে পরিবারের সদস্যরা ফেনী রওনা হয়েছেন। আগামীকাল শনিবার (৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে দশটায় বারাহীপুর নূরীয়া মদিনাতুল উলুম মাদ্রাসা ঈদগাহ ময়দানে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

এদিকে তার অকাল মৃত্যুতে এলাকাজুড়ে শোকের ছায়া বিরাজ করছে। পরিবারে চলছে শোকের মাতম।