দিনাজপুরের ঘোড়াঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানমের উপর হামলার ঘটনায় ফেনীতে ইউএনওদের বাসভবনে নিরাপত্তায় চারজন করে সশস্ত্র আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

মৌখিক নির্দেশনায় প্রাথমিকভাবে শুক্রবার (৪ সেপ্টেম্বর) থেকে জেলার প্রত্যেক ইউএনও এবং তাদের বাসভবনের নিরাপত্তায় অস্ত্রসহ চারজন করে আনসার সদস্য মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন আনসার ও গ্রামপ্রতিরক্ষা বাহিনীর ফেনী জেলা কমান্ড্যান্ট জানে আলম সুফিয়ান।

তিনি জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক ফেনীর ৬ উপজেলা নির্বাহী কর্মকর্তাদের বাসায় শুক্রবার দুপুর থেকে ৪ জন করে সশ্রস্ত্র আনসার সদস্য দায়িত্ব পালন শুরু করেছেন। তারা ২৪ ঘন্টায় নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবেন।

আনসার সদস্যরা কি নিয়মিতভাবে ইউএনওদের নিরাপত্তায় নিয়োজিত থাকবেন সে ব্যাপারে এখন কোন লিখিত নির্দেশনা আসেনি বলে জানান জানে আলম সুফিয়ান। তিনি বলেন, গতকাল রাতে নির্দেশনা এসেছিল ১০ জন করে মোতায়েনের। আজ ৪ জন করে মোতায়েনের নির্দেশনা দেয়া হয়েছে। সে নির্দেশনা মোতাবেক প্রত্যেক ইউএনও’র বাসায় ৪জন করে সশস্ত্র আনসার সদস্য নিয়োজিত করা হয়েছে।

দাপ্তরিক নির্দেশনা পেলে প্রয়োজনে আরো আনসার সদস্য বাড়ানো হবে বলেও জানান তিনি।

চারজনের এই আনসার দলের একজন প্লাটুন কমান্ডার এবং অপর তিনজন সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন। প্রত্যেকের কাছে একটি করে চায়নিজ রাইফেল এবং প্রয়োজনীয় সংখ্যক গুলি ও রাবার বুলেট থাকছে।

আনসার মোতায়েনের বিষয়টি নিশ্চিত করে পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াছমিন আক্তার জানান, শুক্রবার সন্ধ্যা থেকে তারা দায়িত্ব পালন করছেন।

এদিকে দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের অস্ত্রোপচারের পর আজ শুক্রবার ভোরেই জ্ঞান ফিরেছে। বর্তমানে তাকে ৭২ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এর আগে বুধবার রাতে ঘোড়াঘাট উপজেলা পরিষদ ক্যাম্পাসে ইউএনওর বাসভবনের ভেন্টিলেটর দিয়ে বাসায় ঢুকে ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলীর ওপর হামলা করে দুর্বৃত্তরা।

ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে শুক্রবার ভোরে হাকিমপুর উপজেলার কালীগঞ্জ থেকে তিনজনকে আটক করেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

বৃহস্পতিবার ইউএনও ওয়াহিদা খানমকে ঢাকায় ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হাসপাতালে দেখতে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) নিরাপত্তায় সশস্ত্র আনাসার সদস্য মোতায়েন করার কথা জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।