দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানমের উপর দুর্বৃত্তের হামলার ঘটনার প্রতিবাদ জানিয়েছেন ফেনীতে মাঠ প্রশাসনে কর্মরত উপজেলা নির্বাহী কর্মকর্তারা। একই সাথে নিজেদের নিরাপত্তা চেয়েছেন তারা। পাশাপাশি এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে হামলাকারীদের চিহ্নিত করে শাস্তি নিশ্চিত করার দাবী জানিয়েছেন তারা।

এ ঘটনার প্রতিবাদ জানিয়ে আজ বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) ফেনীর ৬টি উপজেলার নির্বাহী কর্মকর্তাদের অনেকের অফিসিয়াল ফেইসবুকের প্রোফাইল পিকচার কালো করেছেন। ফেইসবুকে জানাচ্ছেন নিজেদের ক্ষোভের কথা।

ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা ফেইসবুকে ইউএনও ওয়াহিদা খানম ও তার বাবার উপর দুর্বৃত্তের হামলার প্রতিবাদ জানিয়ে বলেন, এ ঘৃণ্য ও বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। এ ঘটনায় হামলাকারীদের কঠিন শাস্তির আওতায় আনার এবং ঝুঁকি নিয়ে মাঠ প্রশাসনে কর্মরত কর্মকর্তাদের নিরাপত্তার দাবী জানান তিনি। এছাড়া গুরুতর আহত ইউএনও ও তার বাবার সুস্থতা কামনা করেন তিনি।

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের বলেন, অপরাধী দ্রুত আইনের আওতায় আসবে এই বিশ্বাস করি।

ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলামও এ ঘটনার প্রতিবাদ জানিয়ে বলেন, বুকের ব্যথা বুকে চাপায়ে নিজেকে দিয়েছি ধিক্কার!

দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল হাসান এ হামলার তীব্র নিন্দা জানিয়ে আহত ইউএনও ওয়াহিদা খানমের সুস্থতা কামনা করেন।

সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব তার অফিসিয়াল ফেইসবুক আইডির প্রোফাইলে কালো করে এ ঘটনার প্রতিবাদ জানান। তিনিও এ ঘটনার ফেইসবুকে তিনি লিখেন, তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

গতকাল বুধবার দিবাগত রাতের কোনো একসময়ে ইউএনও ওয়াহিদা খানমের সরকারি বাসভবনের ভেন্টিলেটর কেটে ঢুকে সন্ত্রাসীরা ইউএনও ও তাঁর বাবাকে কুপিয়ে জখম করে। তাঁকে রংপুরে প্রাথমিক চিকিৎসা শেষে জরুরি ভিত্তিতে এয়ার অ্যাম্বুলেন্সে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস অ্যান্ড হসপিটালে আনা হয়। সেখানেই তাঁর চিকিৎসা চলছে। হামলায় আহত ইউএনও ওয়াহিদা খানমের অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস অ্যান্ড হসপিটালের চিকিৎসকেরা।

মাঠ প্রশাসনে কর্মরত উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) নিরাপত্তায় তাদের বাসায় সশস্ত্র আনাসার সদস্য মোতায়েন করা হচ্ছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

ইউএনও ওয়াহিদা খানমকে ঢাকায় ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হাসপাতালে দেখতে গিয়ে বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) তিনি একথা জানান।