মামলা, হামলা আর শংকায় দিনাতিপাত করলেও প্রতিষ্ঠাবার্ষিকীর দিনটি আনন্দমুখর পরিবেশে উদযাপন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ফেনী জেলা শাখা। দিনটি উপলক্ষ্যে দীর্ঘদিন পর জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা একত্রিত হলেন সকলে মিলে। তাই পুরোটা সময় জুড়ে হই হুল্লোড় আর আনন্দ উচ্ছ্বাসে মেতে ছিলেন নেতাকর্মীরা। একে অপরকে কাছে পেয়ে দীর্ঘদিনের দূরুত্বের ব্যবধান নিমিষে ঘুচান তারা।

আজ মঙ্গলবার (২ সেপ্টেম্বর) দিনভর শহরের তাকিয়া রোডের অস্থায়ী কার্যালয়ে দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নানা আয়োজন করা হয়।

জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল জানান, দিবসের প্রথম প্রহরে দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচি শুরু করা হয়। এরপর মহান মুক্তিযুদ্ধে সকল শহীদসহ বিএনপি'র প্রতিষ্ঠাতা মরহুম শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক সুস্থতা কামনা করে দোয়া করা হয়। একইসাথে দলের গুম ও খুন হওয়া সকল নেতৃবৃন্দের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

দিবসটি উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করে জেলা বিএনপি। জেলা বিএনপি'র আহবায়ক শেখ ফরিদ বাহারের সভাপতিত্বে ও সদস্য সচিব আলাল উদ্দিন আলালের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা যুগ্ম-আহবায়ক গাজী হাবিবউল্যা মানিক, আলাউদ্দিন গঠন, এয়াকুব নবী, আনোয়ার হোসেন পাটোয়ারী, সদর উপজেলা বিএনপি'র আহবায়ক ফজলুর রহমান বকুল, পৌর বিএনপি'র সদস্য সচিব মেজবাহ উদ্দিন ভূঁইয়া, জেলা যুবদলের সভাপতি জাকের হোসেন জসিম, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাইদুর রহমান জুয়েল, সাধারণ সম্পাদক এস.এম.কায়সার এলিন, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক মীর ঈদ্রিস বর্তন, জেলা ছাত্রদলের সভাপতি সালাউদ্দিন মামুন, সাধারণ সম্পাদক মোর্শেদ আলম মিলন।

অনুষ্ঠানে সাবেক ছাত্রনেতা মরহুম শফিউল্লাহ নিজামী ও গুম হওয়া যুবদল নেতা মাহবুবুর রহমান রিপনের পরিবারের সদস্যদের হাতে শুভেচ্ছা উপহার তুলে দেন জেলা বিএনপির নেতারা।
এরপর সকলে মিলে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন ও একে অপরকে মিষ্টিমুখ করান। এছাড়া করোনা ভাইরাস বিস্তার রোধে থেকে নেতাকর্মীদের মাঝে দলের লোগো অঙ্কিত মাস্ক বিতরণ করা হয়।

তে জেলা বিএনপি'র সর্বস্তরের নেতৃবৃন্দ ও সকল অঙ্গসংগঠন ও অঙ্গসহযোগী সংগঠনের বিভিন্ন উপজেলা, পৌর, ইউনিয়ন এবং ওয়ার্ড থেকে আগত নেতারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৭৮ সালের এই দিনে তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমান প্রতিষ্ঠা করেন বিএনপি। ৪২ পেরিয়ে ৪৩ এ পা রাখল দলটি।