করোনায় মৃত ফেনীর সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেনের স্মরণে শহরের ডক্টরস রিক্রিয়েশন ক্লাবের মিলনায়তনকে ডাঃ সাজ্জাদ মিলনায়তন নামকরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৫ আগস্ট) দুপুরে সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কম্পাউন্ডে মিলনায়তনের নতুন নামকরণের উদ্বোধন করেন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ হাসান শাহরিয়ার কবীর।

জেলা স্বাস্থ্য বিভাগ ও বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) ফেনী জেলার আয়োজিত অনুষ্ঠানে অধ্যাপক ডাঃ সাহেদুল ইসলাম কাওসারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনীর সিভিল সার্জন ডাঃ মীর মোবারক হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে ডাঃ হাসান শাহরিয়ার বলেন, ডাঃ সাজ্জাদ হোসেন একজন কর্মবীর ছিলেন। বৈশ্বিক মহামারী করোনাতেও নিজের স্বাস্থ্য নিরাপত্তা না ভেবে ফেনীর মানুষের জন্য কাজ করেছেন। নিজেকে উৎসর্গ করে গেছেন করোনায় কাজ করতে গিয়ে।

সভাপতির বক্তব্যে ডাঃ সাহেদুল ইসলাম কাওসার বলেন, আমরা এমন কিছু করতে চেয়েছি যা প্রয়াত সিভিল সার্জনকে ফেনীবাসীর মাঝে বাঁচিয়ে রাখবে। তিনি বলেন, একটি মিলনায়তন খুব বড় কিছু না হলেও সমাজের সব পর্যায়ের মানুষের আগমন ঘটে। করোনায় মানুষ যখন প্রাণ বাঁচাতে ব্যস্ত, ডাঃ সাজ্জাদ নিজেকে বিলিয়ে নিজেকে নিবেদিত প্রাণ হিসেবে প্রমাণ করলেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ২৫০ শয্যা বিশিষ্ট ফেনী জেনারেল হাসপাতালে তত্ত্বাবধায়ক ডাঃ আবুল খায়ের মিয়াজী, বিএমএ ফেনীর সাধারণ সম্পাদক ডাঃ বিমল চন্দ্র দাস, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাসুদ রানা, স্বাচিপ নেতা ডাঃ কৃষ্ণপদ সাহা, সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা মিজানুর রহমান, প্রয়াত সিভিল সার্জনের মামা আকতার হোসেন চৌধুরী প্রমুখ।

উদ্বোধন শেষে ফেনী জেলা স্বাস্থ্য বিভাগ ও বিএমএ ফেনীর কর্মকর্তাদের উপস্থিতিতে প্রয়াত ডাঃ সাজ্জাদ হোসেনের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

উল্লেখ্য ফেনীর প্রয়াত সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন করোনা আক্রান্ত হয়ে ৭ জুলাই মৃত্যুবরণ করেন।