জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন কর্তনে অর্থমন্ত্রনালয় কর্তৃক জারিকৃত পত্র প্রত্যাহারের দাবীতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছে প্রাথমিক শিক্ষক মহাজোট ফেনী জেলার নেতারা। রবিবার (২৩ আগস্ট) দুপুরে কেন্দ্রীয় কমিটির কর্মসূচির অংশ হিসেবে দুপুরে ফেনী জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোট কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সমন্বয়ক ও ফেনী জেলা শাখার আহবায়ক মোঃ মহিউদ্দিন খোন্দকারের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন যুগ্ম-আহ্বায়ক মোঃ ছেরাজুল ইসলাম, মোঃ জসিম উদ্দিনসহ জেলা উপজেলার শিক্ষক নেতারা।

প্রদত্ত স্মারকলিপিতে উল্লেখ করা হয়, জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন নির্ধাণের জন্য চাকুরীকাল গণনা ও অন্যান্য আর্থিক সুবিধাদির প্রাপ্যতায় গত ১২ আগস্ট অর্থমন্ত্রনালয় কর্তৃক জারিকৃত পত্রে সৃষ্ট সমস্যা দেশে শিক্ষকদের মাঝে দারুণ অস্বস্তি ও ক্ষোভ তৈরি করেছে।

এর প্রধান ২টি কারণ উল্লেখ করে প্রদত্ত স্মারকলিপিতে বলা হয়, অধিগ্রহণকৃত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক (চাকুরীর শর্তাদি নির্ধারণ) বিধিমালা ২০১৩ এর অধীন ৫০% চাকুরীকাল গণনা করে। জ্যৈষ্ঠতা, পদোন্নতি, সিলেকশান গ্রেড এবং প্রযোজ্য টাইম স্কেল প্রাপ্যতার কথা উল্লেখ থাকলেও তা প্রদান করা হচ্ছে না। প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষকদের প্রাপ্ত টাইম স্কেলের জটিলতা নিরসন না করে গত ১২ আগস্ট অর্থমন্ত্রনালয় কর্তৃক জারিকৃত টাইম স্কেল কর্তনের পত্রটি বাতিল করা প্রয়োজন।

অনতিবিলম্বে দাবী মানা না হলে আরও কঠোর কর্মসূচি পালন করা হবে বলে জানান মোঃ মহিউদ্দিন খোন্দকার।