১৫ই আগষ্টের মত নিষ্ঠুর হত্যাকান্ড পৃথিবীতে আর নেই-জেলা প্রশাসক



‘১৫ই আগষ্ট বঙ্গবন্ধু একাই নিহত হননি। ঐদিন তাঁর স্ত্রী, তিন ছেলে,তাদের দুই সন্তানের স্ত্রী ছাড়াও তার আপন ভাই শেখ নাছেরসহ অনেকে নিহত হয়েছে এবং তাদেরকে এত নির্মমভাবে হত্যা করা হয়েছে যে পৃথিবীতে এমন নিষ্ঠুর হত্যাকান্ড আর নেই।

আজ বৃহস্পতিবার (১৩ আগষ্ট) দুপুরে পরশুরাম উপজেলা পরিষদ ফটকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান এসব কথা বলেন।

আগষ্ট মাসের গুরুত্ব তুলে ধরে জেলা প্রশাসক বলেন, এ আগষ্ট মাস শোকের মাস। এ মাসে গ্রেনেড হামলা,সিরিজ বোমা হামলা,হিরোশিমা নাগাশিকা হামলা করে লাখ লাখ মানুষের মৃত্যু হয়েছেল। এ আগষ্ট মাসেই শত্রুদের হাতে ইসলামের ৪ খলিফার মধ্যে ৩ জনের মৃত্যু হয়েছিল। এরকম পৃথিবীতে অনেক কলংকিত ঘটনা এ আগষ্ট মাসে ঘটেছে। এজন্য অনেক দেশে আগষ্ট মাসকে শোকের মাস হিসেবে পালন করা হয়।

বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধুর অবদান উল্লেখ করে তিনি বলেন, মূলত আমরা এখনও পরাধীন জাতি থাকতাম। এ পাশেই সীমান্ত। আপনারা জানেন যে একটি দেশের পরাধীনতার শৃঙ্খল কত মারাত্মক হতে পারে। সেখান থেকে বঙ্গবন্ধু অনেক ত্যাগ সংগ্রাম অনেক কিছুর বিনিময়ে এ দেশটাকে স্বাধীন করেছেন।

তিনি বলেন, তার প্রতি অবশ্যই আমাদের শ্রদ্ধা, সম্মান থাকা, তার জন্য শান্তি কামনা করে দোয়া করা আমাদের নৈতিক দায়িত্ব। যদি না করি তাহলে স্বাধীনতার প্রতি বিশ্বাস হারিয়ে যায়। বঙ্গবন্ধুকে স্মরণ না করলে আমাদের স্বাধীনতাকে স্মরণ করতে পারিনা।

নব নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে তার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করেন জেলা প্রশাসকসহ অতিথিরা 

বঙ্গবন্ধু হত্যাকান্ডের বিচারকার্য নিয়ে জেলা প্রশাসক বলেন, ২১ বছর পর্যন্ত এ হত্যাকান্ডের বিচার পর্যন্ত চাওয়া যায়নি। এরকম ন্যাক্কারজনক ঘটনাও ঘটেছে বাংলাদেশে।

এসময় মোঃ ওয়াহিদুজজামান আগষ্ট মাসকে যথাযথ মর্যাদায় সম্মান প্রদর্শনপূর্বক বিনয় ও শ্রদ্ধার সাথে পালন করতে নির্দেশনা দেন।

উদ্বোধন অনুষ্ঠানে পরশুরাম উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াছমিন আকতার, ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম সোহেল, উপজেলা ভাইস চেয়ারম্যান এনামুল করিম মজুমদার বাদল, পৌর মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেল, সহকারী কমিশনার (ভূমি) নু এমং মারমা মং, জেলা পরিষদ সদস্য এম সফিকুল হোসেন মহিম, পৌর কাউন্সিলর এনামুল হক এনাম, নিজাম উদ্দিন সুমন, উপজেলা জাসদের সভাপতি মোশারফ হোসেনসহ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

পরে অতিথিরা নব নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে তার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করেন।

মন্তব্যসমূহ

আপনার মূল্যবান মতামত প্রদান করুন

    কোনো মন্তব্য খুঁজে পাওয়া যায় নি

মন্তব্য করুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।