নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ পিসিআর ল্যাব হতে সর্বশেষ প্রকাশিত ফেনীর ৪২টি নমুনা পরীক্ষায় নতুন করে আরও ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্তকৃত ব্যক্তির সংখ্যা বেড়ে হল ১ হাজার ৪২৯ জন। এছাড়া করোনা আক্রান্ত হয়ে জেলায় মারা গেছেন মোট ৩২ জন।

আজ সোমবার (৯ আগস্ট) জেলা স্বাস্থ্য বিভাগের অফিসিয়াল ফেইসবুক পেজে এসব তথ্য জানান হয়।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গতকাল রবিবার নোয়াখালীর আবদুল মালেক মেডিকেল কলেজ ল্যাবে ফেনীর ৪২টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ১৪টি পজিটিভ এসেছে। নতুন শনাক্তকৃতদের মধ্যে ফেনী সদরে ৬ জন ও দাগনভূঞায় ৮ জন রয়েছে।

আজ নতুন করে আরও ৫জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত জেলায় মোট ৯৮১ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।

স্বাস্থ্য বিভাগ প্রদত্ত তথ্যমতে, এ পর্যন্ত ফেনীতে শনাক্ত ১ হাজার ৪২৯ জন রোগীর মধ্যে সর্বোচ্চ শনাক্ত হয়েছে ফেনী সদরে ৫০৮ জন। শনাক্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে রয়েছে দাগনভূঞা উপজেলা। এ উপজেলায় মোট শনাক্ত করা হয়েছে ৩১৩জন। এরপরে রয়েছে সোনাগাজীতে ২১১ জন, ছাগলনাইয়ায় ১৬৯ জন, পরশুরামে ১১৪ জন ও ফুলগাজীতে ৯৪ জন। এছাড়া ফেনীর বাইরের ২০ জন রোগী রয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যান অনুযায়ী ফেনীতে সুস্থতার হার প্রায় ৬৮ শতাংশ। আর করোনা আক্রান্ত হয়ে জেলায় মোট ৩২ জন মারা গেছেন। মৃত্যুর হার প্রায় ২শতাংশ।

গত ১৬ এপ্রিল জেলায় প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্তের কথা জানায় স্বাস্ব্য বিভাগ।