নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ পিসিআর ল্যাব হতে সর্বশেষ প্রকাশিত ফেনীর ৩৭টি নমুনা পরীক্ষায় নতুন করে আরও ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্তকৃত ব্যক্তির সংখ্যা বেড়ে হল ১ হাজার ৩৪৬ জন। এছাড়া করোনা আক্রান্ত হয়ে জেলায় মারা গেছেন মোট ৩১ জন।

আজ মঙ্গলবার (৪ আগস্ট) জেলা স্বাস্থ্য বিভাগ এসব তথ্য জানিয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গতকাল সোমবার নোয়াখালীর আবদুল মালেক মেডিকেল কলেজ ল্যাবে ফেনীর ৩৭টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ৬টি পজিটিভ এসেছে। নতুন শনাক্তকৃতদের মধ্যে ফেনী সদরে ২ জন, দাগনভূঞায় ২ জন এবং ছাগলনাইয়ায় ২ জন রয়েছে। এছাড়া ফেনীর বাইরের ২জন রোগী রয়েছে।

এ পর্যন্ত জেলায় মোট ৯২০ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে। স্বাস্থ্য বিভাগ প্রদত্ত তথ্যমতে, এ পর্যন্ত ফেনীতে শনাক্ত ১ হাজার ৩৪০ জন রোগীর মধ্যে সর্বোচ্চ শনাক্ত হয়েছে ফেনী সদরে ৪৮২ জন। শনাক্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে রয়েছে দাগনভূঞা উপজেলা। এ উপজেলায় মোট শনাক্ত করা হয়েছে ২৮৫জন। এরপরে রয়েছে সোনাগাজীতে ২০৪ জন, ছাগলনাইয়ায় ১৫৭ জন, পরশুরামে ১০৮ জন ও ফুলগাজীতে ৯০ জন । এছাড়া ফেনীর বাইরের ২০ জন রোগী রয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, আজ পর্যন্ত ফেনীতে মোট সংগৃহীত ৭ হাজার ৫৮টি নমুনার মধ্যে ৬ হাজার ৮৮৯টি নুমনা পরীক্ষার ফল পাওয়া গেছে। শনাক্তকৃতদের মধ্যে ২৮জন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। বাকীরা হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে চিকিৎসার জন্য ২৫ জনকে অন্যত্র পাঠানো হয়েছে।

একই সূত্র জানায়, গত ২৪ ঘন্টায় টেলিমেডিসিন সেবা গ্রহণ করেছেন ১৪৪জন। আজ পর্যন্ত জেলায় মোট ৩৯ হাজার ৫৪ জন টেলিমেডিসিন সেবা গ্রহণ করেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যান অনুযায়ী ফেনীতে সুস্থতার হার প্রায় ৬৮ শতাংশ। আর করোনা আক্রান্ত হয়ে জেলায় মোট ৩১ জন মারা গেছেন। মৃত্যুর হার প্রায় ২শতাংশ।

গত ১৬ এপ্রিল জেলায় প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্তের কথা জানায় স্বাস্ব্য বিভাগ।