মুখচ্ছবির সাথে অশ্লীল ছবি জুড়ে দিয়ে মেয়েদের শিকার বানাত সে। এরপর ছবিগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের ভয় দেখিয়ে ওই মেয়েদের ব্ল্যাকমেইল করে মোটা অংকের টাকা আদায় করত। আজ মঙ্গলবার ( ২১ জুলাই) সন্ধ্যার দিকে দাগনভূঞার এনায়েত নগরের তেমনি এক মেয়েকে  তার শিকার বানিয়ে টাকা নিতে ফেনীর মহিপালে অপেক্ষা করছিল লোকটি। ফোনে বিষয়টি মেয়েটির বড় ভাই র‌্যাব-৭ কে জানালে তৎক্ষণাৎ অভিযানে বেরিয়ে পড়ে ওই সাইবার অপরাধীকে আটক করা হয়েছে।

আটককৃত যুবকের নাম নজরুল ইসলাম (৩৮)। সে নোয়াখালীর সেনবাগের কালিকাপুরের আবদুস সাত্তারের ছেলে বলে জানিয়েছেন র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের ভারপ্রাপ্ত অধিনায়ক সিনিয়র সহকারি পুলিশ সুপার মোঃ নুরুজ্জামান।

তিনি জানান, মঙ্গলবার সন্ধ্যার দিকে তাকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহিপাল হতে আটক করা হয়েছে। আটককৃত নজরুল ওই মেয়েটির ছবি সম্পাদনা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরালের ভয় দেখিয়ে ১ লাখ টাকা দাবী করেছিল। মান সম্মান হারানোর ভয়ে গত ১৭ জুলাই তাকে ৫০ হাজার টাকা প্রদান করা হয়েছিল বলে তার বড় ভাই আমাদের জানিয়েছে। আজ বাকী ৫০ হাজার টাকা নেবার জন্য সে মহিপালে অপেক্ষা করছিল। মেয়েটির বড় ভাইয়ের অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এসময় তার কাছ হতে ১ টি মোবাইল সেট ও ১টি সীমকার্ড জব্দ করা হয়।

মোঃ নুরুজ্জামান জানান, সে দীর্ঘদিন ধরে এভাবে ছবি সম্পাদনা করে বিভিন্ন ব্যাক্তির নিকট হতে টাকা হাতিয়ে নিয়ে আসছে বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য দাগনভূঞায় থানায় হস্তান্তর করা হবে।