১৬ নভেম্বর,২০১৯

।।নিজস্ব প্রতিবেদক।।

ভেদাভেদহীন অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে ফেনীতে সংলাপের আয়োজন করেছে সম্প্রীতি বাংলাদেশ। শনিবার (১৬ নভেম্বর) সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে সংলাপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।


বক্তব্যে তিনি বলেন, প্রত্যেক ধর্মের গুনই হচ্ছে শান্তির কথা বলা। কোন ধর্মই অশান্তির কথা বলে না। তিনি আরও বলেন, আমরা সকল ধর্মের মানুষ মিলেমিশে এদেশে বসবাস করতে চাই।


অনুষ্ঠানে ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামানের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক পীযূষ বন্দোপাধ্যায়। তিনি বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে ভিন্ন ভিন্ন ভাবে কাজ করে লাভ নেই। সকলের ঐক্যবদ্ধ অংশগ্রহণের মাধ্যমে অসাম্প্রদায়িক দেশ গঠন সম্ভব।


তিনি আরও জানান, আগামী বছর ‘মুজিববর্ষ’কে সামনে রেখে গত ২ জুলাই হতে ঢাকাসহ দেশের ‘শতবর্ষের পথে বঙ্গবন্ধু ও সম্প্রীতির বাংলাদেশ’ শীর্ষক কর্মসূচি শুরু হয়েছে।


অতিথির বক্তব্যে ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আক্রমুজ্জমান বলেন, আমি বাংলাদেশের নাগরিক। হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সবাই এদেশের নাগরিক। এদেশে সবার বসবাস করার সমান অধিকার।


এসময় অতিথি হিসেবে বক্তব্য রাখেন সম্প্রীতির বাংলাদেশ এর যুগ্ম আহ্বায়ক মো: নাসির উদ্দিন আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও সম্প্রীতি বাংলাদেশের সদস্য ড. বিমান চন্দ্র বড়ুয়া, ফেনী সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জোসনা আরা জুসি, ফেনী কোর্ট মসজিদের খতিব মাওলানা মীর হোসেন।

এসময় আরও উপস্থিত ছিলেন ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ বিমল কান্তি পাল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম জাকারিয়া, ফেনী জজ আদালতের জিপি প্রিয়রঞ্জন দত্তসহ বিশিষ্টজনরা।