নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ ল্যাব হতে সর্বশেষ প্রকাশিত ফেনীর ১০৫টি নমুনা পরীক্ষায় আরও ২৯জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা হাজার ছুঁই ছুঁই করছে। আজ পর্যন্ত ফেনীতে মোট ৯৯৮জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। আর করোনা আক্রান্ত হয়ে জেলার সোনাগাজী উপজেলায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মৃত্যু হয়েছে ২১ জনের।

আজ শুক্রবার (১০ জুলাই) জেলা ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ মাসুদ রানা এসব তথ্য জানিয়েছেন।

সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ মোঃ আবু ইউসুফ জানান, গতকাল বৃহস্পতিবার বুধবার নোয়াখালীর আবদুল মালেক মেডিকেল কলেজ ল্যাবে ফেনীর ১০৫টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ২২টি পজিটিভ এসেছে। নতুন শনাক্তকৃতদের মধ্যে ফেনী সদরে ১১জন, দাগনভূঞায় ২জন, সোনাগাজীতে ১০, ছাগলনাইয়ায় ৩জন ও পরশুরামে ২জন রয়েছে। এছাড়া ফেনীর বাইরের এক বাসিন্দার করোনা শনাক্ত করা হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, করোনা আক্রান্তদের মধ্যে আজ পর্যন্ত জেলায় মোট সুস্থ হয়েছে ৬৬৫জন।

জেলা স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যান অনুযায়ী ফেনীতে সুস্থতার হার প্রায় ৬৭ শতাংশ। অর্থাৎ এ পর্যন্ত মোট শনাক্ত করোনা রোগীর তিনভাগের দুইভাগ সুস্থ হয়েছেন। আর করোনা আক্রান্ত হয়ে জেলায় মোট ২১ জন মারা গেছেন। মৃত্যুর হার প্রায় ২শতাংশ।

স্বাস্থ্য বিভাগ প্রদত্ত তথ্যমতে, এ পর্যন্ত ফেনীতে শনাক্ত ৯৯৫ রোগীর মধ্যে সর্বোচ্চ শনাক্ত হয়েছে ফেনী সদরে ৩৮৯ জন। শনাক্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে রয়েছে দাগনভূঞা উপজেলা। এ উপজেলায় মোট শনাক্ত করা হয়েছে ২১১জন। এরপরে রয়েছে সোনাগাজীতে ১৭৩ জন, ছাগলনাইয়ায় ১১৭ জন, ফুলগাজীতে ৪৯ জন ও পরশুরামে ৪৬ জন। এছাড়া ফেনীর বাইরের ১৪ জন রোগী রয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, আজ পর্যন্ত ফেনীতে মোট সংগৃহীত ৫ হাজার ৫৬৫টি নমুনার মধ্যে ৫ হাজার ৪৭৫টি নুমনার পরীক্ষার ফল পাওয়া গেছে। শনাক্তকৃতদের মধ্যে ২৬জন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। বাকীরা হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে চিকিৎসার জন্য ২১জনকে অন্যত্র পাঠানো হয়েছে।

করোনা ভাইরাস আক্রান্ত হয়ে এ পর্যন্ত সোনাগাজীতে সর্বোচ্চ মারা গেছেন ৯জন। এছাড়া মৃতদের মধ্যে ফেনী সদরে ৬জন, দাগনভূঞায় ৩জন, ছাগলনাইয়া ২জন এবং পরশুরামে ১জন রয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যান অনুযায়ী, আজ ৯ জুলাই বৃহস্পতিবার পর্যন্ত গত দেড়মাসে ৯৩৬জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। গত ১৬ এপ্রিল জেলায় প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্তের কথা জানায় স্বাস্থ্য বিভাগ। শনাক্তের প্রথম মাসে রোগীর সংখ্যা ছিল ৩০জন। গত ২৫ জুন ফেনীতে একদিনে সর্বোচ্চ ৭৮জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছিল। এর আগে গত ১৩ জুন ফেনীতে দ্বিতীয় সর্বোচ্চ সংখ্যক ৫৫জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা কথা জানায় স্বাস্থ্য বিভাগ।