পরশুরামের সুবার বাজার উপ-স্বাস্থ্য কেন্দ্রে প্রসূতি রোগীদের জীবন রক্ষায় চিকিৎসা সরঞ্জাম প্রদান করেছে ফেইসবুক গ্রুপ ‘ আমাদের মির্জানগর’।

গতকাল শনিবার(৪ জুলাই) দুপুরে গ্রুপ এডমিন মোর্শেদ হামদান ও আরিফ রহমান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আবুদুল খালেক মামুনের নিকট এসব সরঞ্জামাদি হস্তান্তর করেন।

এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ইন্দ্রজিৎ ঘোষ কনক, ইউপি চেয়ারম্যান মোঃ নুরুজ্জামান ভুট্টো, প্রধান অফিস সহকারী মোঃ ইসমাইল, মিডওয়াইফ রহিমা আক্তার, এফপিআই নূরুল করিম, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আব্দুর রাজ্জাকসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা কর্মচারী উপস্থিত ছিলেন।

স্বাস্থ্য সরঞ্জামের মধ্যে অক্সিজেন সেট, ফ্লো মিটার,নেবুলাইজার, ড্রপলার মেশিন, ওজন ও ডায়াবেটিস মাপার যন্ত্র, ডিজিটাল থার্মোমিটার, ব্লাড প্রেসার মাপার যন্ত্রসহ বিভিন্ন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী রয়েছে বলে জানান গ্রুপের পরিচালকরা।

এসব সরঞ্জাম পাওয়ায় এবার থেকে রোগীদের স্বাস্থ্য সেবার মান অনেকগুণ বৃদ্ধি পাবে বলেন উপ-স্বাস্থ্য কেন্দ্রের মিডওয়াইফ রহিমা আক্তার।

দীর্ঘদিনের সমস্যার কথা তুলে ধরে মিডওয়াইফ বলেন, এতদিন অক্সিজেন সংকটে পড়া প্রসূতি রোগীদের আমি মাউথ টু মাউথ পদ্ধতিতে অক্সিজেন দিয়েছি। অনেকসময় রোগীর শারীরিক অবস্থার অবনতি হলে সরঞ্জাম সংকটের জন্য অন্যত্র স্থানান্তর করতে হত। এখন সরঞ্জামাদি থাকায় সেই সমস্যা দূর হবে।