পরশুরামের কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা প্রফেসর নজরুল ইসলাম মজুমদার বার্ধক্যজনিত কারণে অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। পারিবারিক সূত্রে জানা যায়, তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত কারণে অসুস্থ হয়ে শয্যাশায়ী ছিলেন। কিছুদিন আগে তার অবস্থার অবনিত হওয়ায় তাকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে সেখানে তিনি চিকিৎসাধীন রয়েছেন।

তার খালাতো ভাই তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব সৈয়দ মুজিবুল হক জানান, তিনি ছিলেন কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক অধ্যাপক। কর্মজীবনে শিক্ষা অধিদপ্তরের উপ পরিচালক (প্রশাসন) হিসেবে অবসরগ্রহণ করেছেন।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইকোনমিকস’র ছাত্র থাকাকালীন সময়ে তিনি দেশের টানে মুক্তিযুদ্ধে যোগ দিয়েছিলেন। বিলোনিয়া যুদ্ধে তিনি সক্রিয়ভাবে সম্মুখ যুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। প্রকৃত মুক্তিযোদ্ধা হলেও তিনি কোন প্রকার সুযোগ সুবিধা গ্রহণ করেন নি। বিসিএস শিক্ষা ক্যাডার সমিতির একটানা ২০ বছর সভাপতি ও সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। চাকুরী থেকে সেচ্ছায় অবসর নেয়ার আবেদন করার পরদিন সরকারের উপসচিব হিসেবে পদোন্নতি পেয়েছিলেন। কিছুতেই তিনি তার আবেদন প্রত্যাহার করে উপসচিব হিসেবে যোগদান করেন নি।

সৈয়দ মুজিবুল হক বলেন, তার ২ ছেলে অত্যন্ত মেধাবী। একজন জাপানের ওসাকা ইউনিভার্সিটিতে পিএইচডি করছেন। অন্যজন অষ্ট্রেলিয়ায় আছেন। তার স্ত্রী সোনালী ব্যাংকের ডিজিএম হিসেবে অবসর নিয়েছেন।

দেশপ্রেমিক মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম মজুমদার পরশুরামের দক্ষিণ সলিয়ার মজুমদার বাড়ির সন্তান। বর্তমানে ঢাকার মোহাম্মদপুরে স্বপরিবারে বসবাস করছেন।

তার জন্য সুস্থতার জন্য পরিবারের পক্ষ হতে সকলের কাছে দোয়া কামনা করা হয়েছে।