করোনা দুর্যোগে বাড়িভাড়া মেটাতে না পেরে শহর ছাড়ছেন অসহায় নিম্মবিত্ত ও মধ্যবিত্ত ভাড়াটিয়ারা। তেমনি সংকটে পড়ে চট্টগ্রাম ছেড়েছিলেন নোয়াখালীর সেনবাগ উপজেলার কানকিরহাটের এক পরিবার। দীর্ঘদিন ধরে চট্টগ্রাম বসবাস করে আসলেও করোনা দুর্যোগে অসহায় হয়ে পড়েছিলেন জীবনযাত্রার খরচ মেটাতে। তাই সিদ্ধান্ত নিয়েছিলেন বাড়ি ফেরার।

আজ বৃহস্পতিবার ( ২৫ জুন) দুপুরে একটি পিকআপ করে মালপত্র বোঝাই করে বাড়ি ফিরে আসছিলেন তারা। আর বোনকে পৌঁছে দিতে সাথে রওনা হয়েছিলেন ভাই মোহাম্মদ ইউসুফ (২৪)। পথিমধ্যে দাগনভূঞা উপজেলার সিন্দুরপুর ইউনিয়নের মাছিমপুর এলাকায় এলে অসতর্ক অবস্থায় গাছের সাথে ধাক্কা লেগে সড়কের পাশের ফসলি জমির পানিতে পড়ে গিয়েছিলেন তিনি। আর সেখানেই তার মৃত্যু হয়েছে। নিহতের পরিবার সূত্রে এসব তথ্য জানা গেছে।

নিহতের পারিবারিক সূত্রের বরাত দিয়ে কোরাইশমুন্সী পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোহাম্মদ মোজাম্মেল হক জানান, নিহত ইউসুফ চট্টগ্রামের একটি গার্মেন্টস কারাখানার শ্রমিক হিসেবে কাজ করতেন। বাড়ি ফেরার সময় তিনি একাই পিকআপ বোঝাই মালপত্রের সাথে বসেছিলেন। পথিমধ্যে দুর্ঘটনা ঘটলে পিকআপে থাকা অন্য কেউ টের পাননি। পরে বাড়ি গিয়ে তারা দেখতে পায় তিনি নেই। আমারা তার সঙ্গে থাকা আইডিতে পাওয়া নাম্বারে ফোন দিলে তারা জানতে পারেন তখন।

মোহাম্মদ মোজাম্মেল হক জানান, স্থানীয়রা জমির পানিতে লাশটি ভাসতে দেখে আমাদের খবর দিলে উদ্ধার করা হয়। তার মাথায় ও হাতে আঘাতের চিহ্ন রয়েছে। মৃতদেহটি বর্তমানে পুলিশ ফাঁড়িতে রাখা হয়েছে। পরিবারের সদস্যদের সাথে আমাদের কথা হয়েছে। তারা ফাঁড়িতে এলে মৃতদেহটি তাদের বুঝিয়ে দেয়া হবে। তাদের বাড়ির নোয়াখালীর সেনবাগ উপজেলার কানকিরহাটে বলে জানান তিনি।