রাষ্ট্রীয় মর্যাদায় ছাগলনাইয়ার বীর মুক্তিযোদ্ধা ও বর্ষীয়ান রাজনীতিবিদ আবু তাহের চৌধুরী’র দাফন সম্পন্ন হয়েছে। আজ সোমবার ( ৮ জুন) সকাল ১০ টায় ছাগলনাইয়ার দক্ষিণ সতর উচ্চ বিদ্যালয় মাঠে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এর আগে রবিবার (৭ জুন) রাত সাড়ে ১১টার দিকে বার্ধক্যজনিত কারণে ফেনী ডায়াবেটিস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি ছাগলনাইয়া পৌরসভার ২ নং ওয়ার্ড কাউন্সিলর মেহেদি হাসান চৌধুরীর শিমুলের পিতা। মৃত্যুকালে তিনি ২ ছেলে ২ মেয়েসহ অসংখ্য আত্মীস্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুম আবু তাহের চৌধুরী ছিলেন ছাগলনাইয়া উপজেলা রাজনৈতিক অঙ্গনের এক উজ্জ্বল নক্ষত্র। তিনি ৪ বার ছাগলনাইয়া সদর ইউপির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া শিক্ষা, সামাজিক ও মানবসেবায়ও অবদান রাখেন। মরহুম আবু তাহের চৌধুরী ছিলেন দক্ষিণ সতর উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা। এছাড়া ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে একজন সংগঠক হিসেবে তার ভূমিকা ছিল অনন্য। তিনি স্বাধীনতা যুদ্ধ চলাকালীন ফেনীর পূর্ব অংশে ভারত সীমান্তবর্তী তৎকালীন ছাগলনাইয়া থানার উত্তর অংশে ভারতের নলুয়া এলাকায় মুক্তিযোদ্ধাদের সঘংবদ্ধ করে পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে সম্মুখ যুদ্ধে একাধিকবার অংশ নেন।

তিনি ছিলেন মরহুম জমিদার ইউছুপ চৌধুরীর দ্বিতীয় পুত্র। তার মৃত্যুতে স্থানীয় রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, উপজেলাবাসী ও এলাকার জনসাধারণসহ বিভিন্ন শ্রমজিবী, পেশাজিবী সংগঠন গভীর শোক প্রকাশ করেছেন।