ফেনীতে করোনা উপসর্গ নিয়ে ও আক্রান্ত হয়ে গত ৬দিনে ৬জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৪জন মারা গেছেন করোনা উপসর্গ নিয়ে, আর ২জন করোনা আক্রান্ত ছিলেন। মৃতদের মধ্যে ৫জন পুরুষ ও একজন নারী রয়েছেন। তাদের বয়স ৪০-৮৫ বছরের মধ্যে।


আজ বৃহস্পতিবার (৪জুন) ভোরে আইসোলেশনে থাকা অবস্থায় ধীরেন্দ্র দেবনাথ নামে ৮৫ বছর বয়সী ওই ব্যক্তির মৃত্যু হয়। তার বাড়ি ছাগলনাইয়া পৌরসভার বাঁশপাড়ায়। তিনি শহরের মাতৃ ভাণ্ডারের মালিক রমেশ চন্দ্র নাথের ছেলে।


ধীরেন্দ্র নাথ স্ট্রোকের রোগী ছিলেন বলে জানান ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ মোঃ শিহাব উদ্দিন। তিনি জানান, করোনা উপসর্গ থাকায় গত ২৯ মে তার নমুনা সংগ্রহ করা হয়। ৩১মে তার নমুনার ফল পজিটিভ আসে। করোনা শনাক্তের পর তিনি বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছিলেন।


বুধবার রাতেও তার শরীরের অবস্থা স্বাভাবিক ছিল। বয়স বেশি থাকায় পরিবারের লোকজনের বাধায় তাকে হাসপাতালে চিকিৎসা দেয়া সম্ভব হয়নি। অ্যাম্বুলেন্স নিয়ে তার বাড়িতে গিয়েও ফেরত আসতে হয়েছে। বৃহস্পতিবার ভোরে বাড়িতেই তিনি মারা যান।


অপরদিকে, গতকাল বুধবার রাত সাড়ে নয়টার দিকে ফেনী শহরের এফ রহমান এসি মার্কেটের ‘শাড়িজ’র স্বত্ত্বাধিকারী সুনীল সাহা করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। তার বাড়ি কুমিল্লার মুরানগর হলেও দীর্ঘদিন ধরে শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কস্থ সমবায় মার্কেটের পিছনে (১৭ নং ওয়ার্ড) আফরোজা ভবন এর তৃতীয় তলায় ভাড়া বাসায় পরিবার নিয়ে থাকতেন। জ্বর-কাশি নিয়ে তিনি গত শুক্রবার ঢাকায় চিকিৎসা করাতে যান। সেখানে তার করোনা টেস্ট করালে সেটি পজিটিভ আসে। পরবর্তীতে চিকিৎসকের পরামর্শে তাকে ফেনীতে নিয়ে আসা হয়। বাসায় চিকিৎসাধীন থাকা অবস্থায় তার মৃত্যু হয় বলে পরিবার সূত্রে জানা যায়।


করোনা আক্রান্তদের সরকারি নির্দেশনা ও যথাবিহিত নিয়ম মেনে মোতাবেক সৎকার করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।


অন্যদিকে, করোনা উপসর্গ নিয়ে ফেনী জেনারেল হাসপাতালে চলতি সপ্তাহে ৪ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ইকবাল হোসেন ভূঞা। তিনি জানান, মঙ্গলবার ( ২ জুন) রাত সাড়ে এগারোটার দিকে ৭৮ বছর বয়সী এক বৃদ্ধ জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে এলে তাকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। ভর্তির ৫ ঘন্টার পর বুধবার ভোর ৫টার দিকে তার মৃত্যু হয়। তার বাড়ি ফেনী সদরের কাজীরবাগের রুহিতিয়ায়।


এর আগে গত শনিবার একইদিন করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ২ বৃদ্ধের মৃত্যু হয়। তাদের বয়স ৬০-৮০ এর মধ্যে। তাদের বাড়ি ফেনী সদরে। এর পরদিন রবিবার চল্লিশোর্ধ এক নারী উপসর্গ নিয়ে মারা যান। তিনি ছাগলনাইয়ার বাসিন্দা ছিলেন।


মৃত্যুর পর করোনা সংক্রমণ নিরূপণে তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানান ডাঃ ইকবাল হোসেন ভূঞা।


স্বাস্থ্য বিভাগ জানায়, ফেনীতে গত ৬দিনে ১০৫জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে ফেনীতে শনাক্তকৃত কোভিড-১৯ রোগীর সংখ্যা ১৯৩জন।
সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, এ পর্যন্ত ১ হাজার ৬৪৬টি নমুনা পরীক্ষার পর উল্লেখিত সংখ্যক রোগী শনাক্ত হন।


সিভিল সার্জন কার্যালয়ে দায়িত্বরত মেডিকেল অফিসার ডাঃ শরফুদ্দিন মাহমুদ জানান, এ পর্যন্ত ৬৩জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। জেলায় এ পর্যন্ত মারা গেছেন ৬জন।