বড় ছেলের মৃত্যুর খবর শুনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন ফেনী-২ আসনের এমপি নিজাম উদ্দিন হাজারীর মা দেল আফরোজ বেগম (৭৫)।


সকালে ভাই জসিম উদ্দিন হাজারী এবং এক ঘন্টার ব্যবধানে মাকে হারিয়ে শোকে বিহবল এমপি নিজাম হাজারী। ফেনীতে নেমেছে শোকের ছায়া। করবস্থানে পাশাপাশি খোড়া হচ্ছে দুটো কবর। কথাগুলো জানালেন এমপি নিজাম উদ্দিন হাজারীর চাচাতো ভাই ও কাউন্সিলর খোকন হাজারী ও হারুন হাজারী।


পরিবার সূত্র জানায়, আজ রবিবার (২৪ মে) সকাল সাড়ে দশটার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ঢাকার ইউনাইটেড হাসপাতালে মারা যান জসিম উদ্দিন হাজারী। পুত্রের মৃত্যুশোক সইতে পারেন নি মা দেল আফরোজ বেগম। ছেলের মৃত্যুর এক ঘন্টার ব্যবধানে তিনিও চলে গেলেন পরপারে।


লুৎফুর রহমান খোকন হাজারী জানান, গতকাল শনিবার রাতে অসুস্থ হয়ে পড়লে জসিম উদ্দিন হাজারীকে হাসপাতালে ভর্তি করা হয়। আজ সকালে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর।


তিনি জানান, নিজাম উদ্দিন হাজারীর মা দেল আফরোজ বেগমও ধানমন্ডির বড় মেয়ের বাসায় মৃত্যুর কোলে ঢলে পড়েন। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তিনি ছিলেন ৪ ছেলে ও ৩ মেয়ের জননী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।


অন্যদিকে জসিম উদ্দিন হাজারী মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি ছিলেন ব্যবসায়ী। পরিবার নিয়ে ঢাকায় থাকতেন। তার অসুুস্থতার খবর পেয়ে সকালে নিজাম উদ্দিন হাজারী এমপি হাসাপাতালে ছুটে যান।


লুৎফুর রহমান খোকন হাজারী জানান, তাদের মরদেহ ফেনীতে আনা হচ্ছে। ফেনী এলে জানাযার সময় জানানো হবে।


এদিকে এ আকস্মিক দুই মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ফেনীর রাজনৈতিক ব্যক্তিবর্গসহ সর্বমহলে। শোকসন্তপ্ত পরিাবের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন জেলা পরিষদ চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী।


ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ফেইসবুকে দেয়া এক স্ট্যাটাসে তাদের রুহের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।


শোক প্রকাশ করেছেন জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট আক্রামুজ্জমান, ফেনী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বিকম, সোনাগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন, ফেনী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল, পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, বিশিষ্ট ব্যাংকার জালাল উদ্দিন আহমেদ চৌধুরী পাপ্পু জেলা যুবলীগ সভাপতি দিদারুল কবির রতন, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) চৌধুরী আহমেদ রিয়াদ আজীজ রাজীব প্রমুখ।