সকালে ঘুম ভেঙ্গে দেখেন, মোবাইলের স্ক্রীণে ভাসছে বিকাশের একটি বার্তা। উপবৃত্তির ৪ হাজার ৯০০ টাকা জমা হয়েছে বিকাশ একাউন্টে। ফেনীর পরশুরাম সরকারী কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি আশীষ চক্রবত্তী সিদ্ধান্ত নিলেন নিজের টাকায় মানুষের পাশে দাঁড়াতে হবে।

দ্বিতীয় বর্ষের ছাত্র আশীষ বলেন, ১৫ মে ঘুম ভেঙ্গে প্রধানমন্ত্রীর দেয়া উপহার পেয়ে আমার আনন্দের সীমা ছিল না। টাকা দিয়ে কি করবো তার হিসাব করছিলাম। তাৎক্ষণিক মনে হল এমন কিছু মানুষ আমার চারপাশে রয়েছে যাদের ঈদ উপহার দেয়া সময়ের দাবী।

আশীষ নিজের সামর্থের মধ্যে ১৫ পরিবারের জন্য ঈদ উপহার কিনেছেন। এর মধ্যে রয়েছে ৭টি শাড়ী, ৫টি লুঙ্গি এবং ৩টি পাঞ্জাবী। ১৫ পরিবারের হাতে পৌঁছে দিয়েছেন অনেকটা গোপনে।

মানুষের প্রতি দায়িত্ববোধ প্রসঙ্গে তিনি জানান, উপজেলা ছাত্রলীগ আহবায়ক জমির উদ্দিন ভাবনের সাথে প্রতিদিন অসহায় মানুষের জন্য কাজে বেরিয়ে পড়েন। প্রায় দেড় মাস প্রতিদিন অসহায় মানুষের জন্য কাজ করতে গিয়ে সমাজের প্রতি দায়বদ্ধতার বিষয়টি অনুধাবন করেছেন।


নিজের মধ্যে মানবতাবোধ প্রসঙ্গে তিনি বলেন, ভাবন ভাইয়ের সান্নিধ্যে শিখেছি সাধ্যমত মানুষের জন্য কাজ করা সব মানুষের দায়িত্ব।

উপহার দেয়ার ক্ষেত্রে পৌর এলাকার অনন্তপুরের ঠাকুরবাড়ির ছেলে আশীষ বেছে নিয়েছেন নিজের দেখা পরিবারগুলোকে। তিনি বলেন, আমার জানাশোনার মধ্যে কিছু পরিবার রয়েছে যাদের উপহার দেয়া জরুরী। ঈদ উপহার প্রদানের ক্ষেত্রে আমি তাদের বেছে নিয়েছি।