ফেনীতে একদিনের বিরতির পর আরও ২ জনের দেহে কোভিড-১৯ শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। মঙ্গলবার (১২ মে) রাতে সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন জানান, এদের ১ জন দাগনভূঞার ও অপরজন ফুলগাজীর বাসিন্দা।


সিভিল সার্জন কার্যালয়ের করোনা নিয়ন্ত্রণ কক্ষের সমন্বয়ক ডাঃ শরফুদ্দিন মাহমুদ জানান, ফুলগাজীর আক্রান্ত ব্যাক্তি ৪০-৫০ বছরের নারী। দাগনভূঁঞার ৬০-৭০ বছরের পুরুষ। গত ৭মে তাদের নমুনা সংগ্রহ করা হয়েছিল। মঙ্গলবার বিআইটিআইডিতে নমুনা পরীক্ষায় তাদের ফলাফল পজিটিভ এসেছে।


নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্রে জানিয়েছ, দাগনভূঞার নতুন শনাক্তকৃত ওই ব্যক্তি গত ৬মে শনাক্তকৃত জনপ্রতিনিধির পরিবারের সদস্য। ফুলগাজীতে নতুন আক্রান্ত ব্যক্তিও পূর্বে শনাক্তকৃত কিশোরীর পরিবারের সদস্য।

দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, আক্রান্তদের মৃদু লক্ষণ রয়েছে। তাদের হোম আইসোলেশনে রাখা হয়েছে।


সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন জানান, বর্তমানে ফেনী জেনারেল হাসপাতালে আইসোলেশনে থাকা দুই চিকিৎসকের সংগৃহীত ২য় নমুনার ফলাফল নেগেটিভ এসেছে। একই সাথে ফুলগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অধীন আইসোলেসনে থাকা ১ম করোনা রোগীর ২য় নমুনার ফলাফলও নেগেটিভ।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার পর্যন্ত ফেনীতে ৮২২ নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে ৪৯৮টি নমুনার ফল পাওয়া গেছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১৭ জনে। আর সুস্থ হয়েছেন তিনজন।


এর আগে রবিবার ফেনীতে একদিনে সর্বোচ্চ ৮ জন কোভিড-১৯ রোগী শনাক্ত করা হয়, যাদের মধ্যে ৭জন স্বাস্থ্যকর্মী। সর্বোচ্চ শনাক্তের তালিকায় রয়েছে ফেনী সদরে ৬জন, আর এরপরে আছে দাগনভূঞায় ৫ জন।