কোন প্রকার উপসর্গ ছাড়াই দাগনভূঞায় এক জনপ্রতিনিধি কোভিড-১৯ শনাক্ত হয়েছে। কয়েক ঘন্টার ব্যবধানে ফেনীতে আরও একজন নতুন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত করার কথায় জানায় জেলা স্বাস্থ্য বিভাগ।

এ নিয়ে বুধবার (৬ মে) একইদিন জেলায় সর্বোচ্চ তিনজন কোভিড-১৯ শনাক্ত হল। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাাঁড়ালো ৭ জনে। তার মধ্যে তিনজনই দাগনভূঞার।


দাগনভূঞা নতুন শনাক্তকৃত কোভিড-১৯ সংক্রমিত ওই জনপ্রতিনিধি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার সংস্পর্শে এসেছিলেন বলে ধারণা করা হচ্ছে।


এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুবাইয়েত বিন করিম জানিয়েছেন, দাগনভূঞা কোভিড-১৯ আক্রান্ত প্রকল্প কর্মকর্তার সংস্পর্শে আসা ৪৬ জনের নমুনা সংগ্রহ করি আমরা। যার মধ্যে তিনিও ছিলেন। গত ৩ মে তার নমুনা সংগ্রহ করা হয়। আজ চট্টগ্রামের ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে থেকে নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ এসেছে। একই দিন তার স্বামীরও নমুনা নেয়া হয়েছিল। তার ফলাফল এখনো পাওয়া যায় নি।


উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বলেন, তার মধ্যে কোন উপসর্গ ছিল না। ইতোমধ্যে তার বাড়ি লকডাউন করা হয়েছে। আগামীকাল তার পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে। এছাড়া তার সংস্পর্শে আসা ব্যক্তিদের শনাক্ত করে নমুনা সংগ্রহ করা হবে।


ডাঃ রুবাইয়েত বিন করিম বলেন, সংগৃহীত ৪৬টি নমুনার মধ্যে ২৪টির ফলাফল পাওয়া গেছে, যার একটি পজিটিভ। গতকাল উপজেলা প্রকল্প কর্মকর্তার ২য় দফায় সংগৃহীত নমুনার ফলাফল নেগেটিভ এসেছে। আজ তার তৃতীয় দফা নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। ফলাফল নেগেটিভ এলে তাকে সম্পূর্ণ সুস্থ বলে ঘোষণা দেয়া হবে। তিনি বলেন, আক্রান্ত তিনজনই সুস্থ আছেন।


 শনাক্তকৃত ৭ জনের মধ্যে ৪ েজন নারী ও ৩ জন পুরুষ।


এর আগে গত ২৯ এপ্রিল দাগনভূঞা উপজেলায় ২ জনের দেহে করোনা শনাক্ত করা হয়। এদের মধ্যে একজন সরকারি কর্মকতা ও অপরজন এক চল্লিশোর্ধ মহিলা।


এ নিয়ে জেলার ৪টি উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা দাাঁড়ালো ৭ জনে। যার মধ্যে বুধবার ২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।