ফেনীতে কোভিড-১৯ আক্রান্ত প্রথম দুই ব্যক্তি সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আজ বুধবার (৫ মে দুপুরে) ফেনী কোভিড হাসপাতাল হতে তাদের করোনামুক্ত বলে ছাড়পত্র দিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।


ট্রমা সেন্টারের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ও ফেনী করোনা সমন্বয়ক ডাঃ কাজি সানজিদা জানান, গত ২৭ এপ্রিল ট্রমায় ভর্তিকৃত দুইজন কোভিড রোগির দ্বিতীয় দফায় নমুনা সংগ্রহ করা হয়। রবিবার (৩ মে) বিকালে পরীক্ষার ফলাফল নেগেটিভ আসে। এরপর তৃতীয় দফায় পরীক্ষা করলেও নমুনা করোনা সংক্রমণের অস্তিত্ত্ব মেলেনি। তাই তারা দুইজনই কোভিড-১৯ মুক্ত।


জেলা সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন জানান, তাদের দুজনকেই বাড়ি ফিরে ১৪ দিনের আইসোলেশনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।


অপর দিকে দাগনভূঞায় কোভিড-১৯ আক্রান্ত উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার ২য় দফায় সংগৃহীত নমুনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে।


উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুবাইয়েত বিন করিম জানিয়েছেন, গত ৩০ মে আক্রান্ত কর্মকর্তার ২য় দফায় নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য চট্টগ্রামের বিআইটিআইডিতে পাঠানো হয়। মঙ্গলবার রাতে (৫ মে) পরীক্ষার ফলাফলে তা নেগেটিভ এসেছে।


ছাড়পত্র পাওয়া দুজনের একজন ফেনীর সোনাগাজীর চরচান্দিয়া ও অপরজন ছাগলনাইয়ার রাধানগরের বাসিন্দা।


করোনামুক্ত হয়ে আনন্দে আপ্লুত হয়ে সোনাগাজীর ক্লিনিকের ল্যাব টেকনেশিয়ান মোঃ সোহাগ জানান, আল্লাহর অশেষ দয়ায় সুস্থ হতে পেরেছি। তিনি বলেন, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা সবসময় সাহস ও ভরসা দিয়েছেন।


এর আগে গত ১৬ এপ্রিল ফেনীর ছাগলনাইয়ায় প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। এরপর ২০ এপ্রিল সোনাগাজীতে ২য় কোভিড-১৯ আক্রান্ত রোগী শনাক্ত হন। তাদের কোভিড হাসপাতালে এনে আইসোলেশনে রেখে চিকিৎসা দেয় স্বাস্থ্য বিভাগ। এরপর গত ২৯ এপ্রিল দাগনভূঞা উপজেলায় ২ জন শনাক্ত করা হয়। এছাড়া আজ বুধবার (৫ মে) নতুন করে ২জন কোভিড-১৯ আক্রান্ত শনাক্ত করার কথা জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।


জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যানুযায়ী, এ পর্যন্ত ফেনীতে ৬ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের মধ্যে ২জন মহিলা আর বাকীরা পুরুষ। তাদের মধ্যে আজ দুজন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরছেন।