৮ নভেম্বর,২০১৯

।। নিজস্ব প্রতিবেদক।।

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় বুলবুল'র সম্ভাব্য ক্ষতি রোধে ফেনী উপকূলের মানুষদের আশ্রয়কেন্দ্রে স্থানান্তর করা হচ্ছে। ৩৮টি আশ্রয় কেন্দ্রে সন্ধ্যা পর্যন্ত সাড়ে ১৫ হাজার মানুষকে নিরাপদ আশ্রয়ে স্থানান্তরের খবর জানিয়েছে উপজেলা প্রশাসন।


ঘর-বাড়ি এবং গৃহস্থালী সম্পদ ছেড়ে আশ্রয় কেন্দ্রে আসতে না চাইলেও উপজেলা প্রশাসন, সিপিপিসহ স্বেচ্ছাসেবকরা তাদের আশ্রয় কেন্দ্রে এনেছে বলে জানিয়েছেন উপজেলা প্রশাসন।

উপকূলীয় এলাকা পরিদর্শন করছেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামানসহ প্রশাসনের কর্মকর্তরা

জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান বলেন, সম্ভাব্য সকল ধরনের ক্ষতি এড়াতে আমরা প্রস্তুত রয়েছি। বিপন্ন এলাকার মানুষদের ইতোমধ্যেই আশ্রয় কেন্দ্রে আনা হয়েছে। পর্যাপ্ত খাবার মওজুদ রয়েছে। তৈরী আছে মেডিকেল টিম।


সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সোনাগাজী পৈার মেয়র রফিকুল ইসলাম খোকন বলেন, ক্ষতিগ্রস্থ লোকজনের পাশে থাকার জন্য জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী নির্দেশ দিয়েছেন। সে আলোকে আমরা মাঠে রয়েছি। মানুষদের আমরা নিরাপদে আনতে সক্ষম হয়েছি।


সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব জানান, ঘূর্ণিঝড় মোকাবিলায় আশ্রয়কেন্দ্রসহ উপজেলার সব কয়টি বিদ্যালয়কে প্রস্তুত রাখা হয়েছে।


তিনি আরও জানান, উপজেলায় একটি নিয়ন্ত্রণকক্ষ খোলা হয়েছে এবং ১০টি চিকিৎসক দল, ফায়ার সার্ভিসের সদস্যদের প্রস্তুত রাখা হয়েছে। আশ্রয় কেন্দ্রগুলোতে মানুষ থাকার পাশাপাশি, ভিন্ন স্থানে গৃহপালিত পশুগুলো রাখারও ব্যবস্থা করা হয়েছে।

ছবিঃ সোলায়মান হাজারী ডালিম