দাগনভূঞায় করোনাভাইরাস শনাক্ত হওয়া উপজেলা প্রকল্প কর্মকর্তার সংস্পর্শে আসা ব্যাক্তিদের ১৫ দিনের কোয়াারেন্টিনে থাকতে গণবিজ্ঞপ্তি জারি করেছে প্রশাসন। আজ বৃহস্পতিবার রাতে (৩০ এপ্রিল) রাতে প্রকাশিত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল হাসান স্বাক্ষরিত এই গণ বিজ্ঞপ্তিতে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার নিকট দূরত্বে বা কাছাকাছি আসা ব্যক্তিদের ১৫ দিনের হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘অত্যন্ত দূঃখের সাথে জানানো যাচ্ছে যে, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কোভিড-১৯ দ্বারা আক্রান্ত হয়েছেন মর্মে জানিয়েছে স্বাাস্থ্য বিভাগ। বিগত মাসখানেক ধরে অনেকে ত্রাণ কার্যক্রমের অংশ হিসেবে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার নিকট দূরত্বে বা কাছাকাছি অবস্থান করেছেন।
অতএব, সার্বিক পরিস্থিতি বিবেচনায় সাম্পত্রিক সময়কালে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার সান্নিধ্যে এসেছেন বা তার সাথে ত্রাণ বিষয়ক কাজে সম্পৃক্ত হয়েছে তাদের সকলকে আগামী ১৫ দিন নিজ নিজ অবস্থানে হোম কোয়ারিন্টেনে থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করা হল।


বিজ্ঞপ্তিতে কারো শারীরিক অসুস্থতা দেখা দিলে তৎক্ষণাৎ উপজেলা স্বাাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সাথে যোগযোগ করার জন্য অনুরোধ জানানো হয়। এছাড়া সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য সর্বশেষ জারিকৃত নির্দেশানা বহাল থাকবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।


বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সরকারের নির্দেশনার সাথে সঙ্গতি রেখে স্থানীয় প্রশাসন বিভিন্ন নির্দেশনা জারি করে। তৎপ্রেক্ষিতে কর্মহীন হয়ে পড়া মানুষের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে হতে প্রদত্ত ত্রাণ/উপহার বন্টনের স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধি সমন্বিত ও একনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছে। এ সকল কাজে উপজেলা নির্বাহী অফিসারের ত্রাণ শাখায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনায় ও উপজেলা নির্বাহী অফিসারের তত্ত্বাবধানে ত্রাণ বিতরণে কার্যক্রমে নিবিড়ভাবে কাজ করে চলেছে।


বিজ্ঞপ্তিতে সকলকে ঘরে থাকতে ও নিয়মিত স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বান জানান ইউএনও।

উল্লেখ্য. গতকাল বুধবার (২৯ এপ্রিল) রাতে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কোভিড-১৯ আক্রান্ত বলে জানায় স্বাস্থ্য বিভাগ। তাকে নিজ বাসায় আইসোলেশনে রাখা হয়েছে।