ফেনীতে বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত নার্সদের স্বাস্থ্য নিরাপত্তায় পার্সোনাল প্রোটেকটিভ ইক্যুপমেন্ট (পিপিই) দিচ্ছে বিএমএ ফেনী জেলা। আজ বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সকালে বিএমএ কার্যালয়ে ফেনী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার আবুল খায়ের মিয়াজী কাছে কর্মরত নার্সের জন্য ৭০ পিস পিপি হস্তান্তর করা হয়।


এসময় বিএমএ'র পক্ষে উপস্থিত ছিলেন বিএমএ ফেনী জেলা শাখার সাধারণ সম্পাদক ডাঃ বিমল চন্দ্র দাস, বিজ্ঞান বিষয়ক সম্পাদক ডাঃ রিয়াজ।


ডাঃ বিমল চন্দ্র দাস বলেন, সভাপতি অধ্যাপক ডাঃ সাহেদুল ইসলাম কাওসার মহোদয়ের সার্বিক নির্দেশনায় ফেনী জেনারেল হাস্পাতালে কর্তব্যরত সকল নার্সের জন্য পিপিই সরবরাহ করা হয়।


অধ্যাপক ডাঃ সাহেদুল ইসলাম কাওসার বলেন, চলমান করোনা যুদ্ধে স্বাস্থ্যকর্মীরা সম্মুখ যোদ্ধা। তাদের অস্ত্র হচ্ছে নিজেদের স্বাস্থ্য নিরাপত্তা মূলক সরঞ্জাম এবং রোগীর সেবা দানে অর্জিত জ্ঞান। তাই আমাদের কাছে এই মুহূর্তে স্বাস্থ্যকর্মীর স্বাস্থ্য নিরাপত্তাই মুখ্য। তাই সংগঠন নার্সদের জন্য পিপিই ব্যবস্থা করেছে।


তিনি জানান, শনিবার জেলার সকল নার্সের জন্য পিপিই জেলা সিভিল সার্জনের কাছে হস্তান্তর করা হবে।


তত্ত্ববধায়কের কাছে পিপিই হস্তান্তরকালে আরও উপস্থিত ছিলেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাসুদ রানা, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ইকবাল হোসেন ভূইয়া, ডাঃ জুবায়ের, নার্সিং সুপারভাইজার মোমেনা খাতুন ও রমা রানী রাহা।