ফেনীতে ৫০ হাজার নিম্নআয়ের পরিবারকে ইফতার সামগ্রী উপহার দিচ্ছেন ফেনী-২ সাংসদ ও জেলা আওয়ামী লীগের নিজাম উদ্দিন হাজারী। আাজ বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সকালে ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এ সহায়তা কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান।


সাংসদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী মানুষের পাশে দাঁড়াতে দিক নির্দেশনা দিয়েছেন। সেই নির্দেশনার আালোকে মানুষের পাশে দাঁড়াতে খাদ্য সহায়তার কার্যক্রম হাতে নেয়া হয়েছে। মানুষ যেন ঘরে থাকেন সেজন্য ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার কাজ চলছে। ফেনীর কোনো মানুষ না খেয়ে থাকবেন না, আমার যা কিছু আাছে তা বিলিয়ে দিয়ে হলেও মানুষের পাশে থাকবো।


ফেনী সদর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল জানান, প্রতি পরিবারের জন্য ৫ কেজি ছোলা বুট, ৫ কেজি আলু, ১ কেজি চিনি, ১ কেজি লবণ, ১ লিটার ভোজ্যতেল, ১ কেজি চিড়া ও ১ কেজি খেজুর দেয়া হচ্ছে।


তিনি জানান, প্রথম পর্যায়ে আজ ১৪৬টি পিকআপে সদর উপজেলায় ২৯ হাজার ২শ পরিবারের জন্য খাদ্য সামগ্রী বিভিন্ন স্থানে দায়িত্বপ্রাপ্ত জনপ্রতিনিধির কাছে হস্তান্তর করা হচ্ছে। তালিকাভূক্ত পরিবারের কাছে জনপ্রতিনিধিরা খাবার পৌঁছে দেয়ার কাজ শুরু করবেন। পর্যায়ক্রমে ফেনীর অন্য পাঁচ উপজেলায় বিতরণ করা হবে।


ফেনী পৌর কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারী জানান, উপকারভোগীর তালিকা তৈরীতে কিছু সতর্কতা অবলম্বন করা হয়েছে। ইতোপূর্বে যারা সাংসদের সহযোগিতা পেয়েছে অথবা সরকারি সহায়তা পেয়েছে তাদের বাদ দিয়ে তালিকা তৈরী করা হয়েছে।


উল্লেখ্য, সাংসদ নিজাম হাজারী ব্যক্তিগত তহবিল হতে চতুর্থ দফায় চলমান ত্রাণকার্যের পূর্বে জেলায় ১ লক্ষ ২০ হাজার মানুষের জন্য খাদ্য সহায়তা প্রদান করেছেন।