করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে সরকারের জারিকৃত নির্দেশনা না মানায় ফেনীতে ২৬জনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। আজ বুধবার (২২ এপ্রিল) ফেনী শহর ও ছাগলনাইয়ার উপজেলার বিভিন্ন বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযানে তাদের জরিমানা করে প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।


জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মনিরুজ্জামান শহরের পৌর হকার্স মার্কেট, রেলগেট ও হাসপাতাল মোড় এলাকায় অভিযান পরিচালনা সরকারি নির্দেশনা না মানায় ৫ দোকান মালিকের ২ হাজার ২শ টাকা জরিমানা করেন। এসময় গণজমায়েত করে আড্ডা না দেয়া, যানবাহনে একাধিক ব্যক্তি না উঠা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে জনসাধারণকে সচেতন করেন তিনি।


একই দিন ছাগলনাইয়া উপজেলার ঘোপাল ও রাধানগর ইউনিয়নের বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের। অভিযানে সরকারী নির্দেশ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় সংশ্লিষ্ট আইনানুসারে ৭জন ব্যবসায়ীর ১ হাজার ১শ ৫০ টাকা জরিমানা করেন তিনি।


এর আগে সোমবার ওই উপজেলার জমদ্দার বাজার ও মহামায়া ইউনিয়নের চাঁদগাজী বাজারে অভিযান চালান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাহিদা আক্তার তানিয়া। অভিযানে তিনি সরকারি নির্দেশনা না মানায় ১৪জন ব্যবসায়ীর ৯ হাজার ৭শ টাকা জরিমানা করেন। এসময় বিনা প্রয়োজনে ঘোরাঘুরি করার ব্যাপারে সতর্ক করেন তিনি।