করোনা যুদ্ধে শহীদ হওয়া দেশের প্রথম চিকিৎসক ডাঃ মো. মঈন উদ্দিনের পরিবারের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী এমপি। নিজের করা ‘একরাম চৌধুরী ফাউন্ডেশন’ এর পক্ষ থেকে ২ লাখ টাকার আর্থিক অনুদান ঘোষণা করেছেন তিনি।


রবিবার নিজের ফেইসবুকে এক ভিডিও বার্তায় একরামুল করিম চৌধুরী বলেন, আমাদের সকলকেই একদিন মারা যেতে হবে। তবে এই রকম ভালোবাসা ও সম্মান নিয়ে মৃত্যুবরণ করার ভাগ্য সবার হয় না, মহান আল্লাহ্ রাব্বুল আলামিন সবার বেলায় লিখে না। আমরা আমাদের ডাক্তার মঈনকে বাঁচাতে পারিনি। অন্ততপক্ষে উনার পরিবারের সম্মতিতে আমার ফাউন্ডেশন থেকে উনার পরিবারের পাশে দাঁড়াতে চাই। ফাউন্ডেশন থেকে আমি দুই লক্ষ টাকা দিতে চাই। আমি তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। মানুষের প্রতি, দেশের প্রতি তার এই আত্মত্যাগের কথা গোটা জাতি আজীবন শ্রদ্ধায় স্মরণ করবে।


এসময় তিনি আরো বলেন, আমি আমার বাসায়ই আছি। হোম কোয়ারেন্টাইনে আছি। আপনারাও বাসায় থাকেন। নিজে সুস্থ থাকেন। আশপাশের মানুষদের সুস্থ রাখেন।


এদিকে, নোয়াখালীর হত-দরিদ্র মানুষের জন্য এর আগে ‘একরাম চৌধুরী ফাউন্ডেশন’ গঠন করেন একরাম চৌধুরী। সেখানে ৫০ লাখ টাকা অনুদানও দেন তিনি। এছাড়া সরকারের পাশাপাশি নিজের অর্থায়নে প্রায় কোটি টাকা ব্যয়ে নোয়াখালী জেলার ৬০-৭০ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র বিতরণ করেন তিনি।