ফেনীর মহিপাল ট্রমা সেন্টারে চিকিৎসাধীন ছাগলনাইয়ার করোন আক্রান্তের যুবকের অবস্থা স্থিতিশীল। বিশেষজ্ঞ চিকিৎসকরা তার দেখভাল করছেন বলে জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।


আজ রবিবার (১৯ এপ্রিল) সকালে জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ শরফুদ্দিন মাহমুদ জানান, ওই যুবকের অবস্থা ভালো। তার আইসিইউ বা ভেন্টিলেটরের প্রয়োজন হয় নি। তাকে চিকিৎসকরা পর্যবেক্ষণে রেখেছেন।


জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, ১ এপ্রিল হতে গতকাল শনিবার পর্যন্ত ১১২টি নমুনা সংগ্রহ করে বিআইটিআউডিতে পাঠানো হয়। এর মধ্যে ৬৯টির ফলাফল পাওয়া গেছে। এরমধ্যে ছাগলনাইয়ার ওই যুবকের দেহে করোনা সংক্রমণের অস্তিত্ত্ব মেলে। বাকি ৪৩টি নমুনার ফল এখনও পাওয়া যায় নি।


গতকাল শনিবার ছাগলনাইয়া উপজেলার রাধানগর ইউনিয়নের পশ্চিম মধ্গ্রুামের করোনা ভাইরাস আক্রান্ত যুবকের পরিবারের ৬ সদস্যসহ জেলায় ২১ জনের নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগের রেপিড রেসপন্স টিম। একই সাথে ওই যুবকের নমুনা সংগ্রহ করা স্বাস্থ্য কর্মীরও নমুনা সংগ্রহ করা হয়।

উল্লেখ্য ঢাকা ফেরত ওই যুবকের জ্বর-শ্বাসকষ্ট দেখা দিলে ১৩ এপ্রিল নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য চট্টগ্রামের বিআইটিআইডি পাঠায় স্বাস্থ্য বিভাগ।

গত বৃহস্পতিবার রাতে বিআইটিআইডি হতে প্রাপ্ত ফলাফলে তার দেহে কোভিড-১৯ সংক্রমণের অস্তিত্ত্ব মেলে। আক্রান্ত যুবকের বয়স ২৮ বছর।