করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে সোনাগাজী উপজেলায় প্রবেশ ও অন্য এলাকায় চলাচল নিয়ন্ত্রণে চেকপোস্ট স্থাপন করা হয়েছে। আজ শুক্রবার বিকালে (১৭ এপ্রিল) বিকালে এ নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব স্বাক্ষরিত এক জরুরী বিজ্ঞপ্তি জারি করা হয়। বিজ্ঞপ্তি অনুযায়ী, সোনাগাজী উপজেলার সাথে ফেনী সদরসহ পার্শ্ববর্তী এলাকার যোগাযোগ অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।


বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের ঘোষণা এবং উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সিদ্ধান্তে ফেনী সদর-সোনাগাজী সাইনবোর্ড এলাকা, মঙ্গলকান্দি ইউনিয়ন, সাহেবের ঘাট ব্রীজ, ধলিপাড়া চাঁন মিয়ার দোকান, মুছাপুর ক্লোজার (আদর্শগ্রাম বেড়িবাঁধ), চরদরবেশ ইউনিয়ন, মুহুরী প্রজেক্ট স্লুইস গেট, সোনাগাজী ইউনিয়ন, ফাজিলের ঘাট ব্রীজ, রাধাপুর- ফেনী সদর সীমানা রাস্তা, চর মজলিশপুর, নবাবপুর ব্রীজ, নবাবপুর ইউনিয়নের স্থানসমূহে চেকপোস্ট স্থাপন করা হলো।


এছাড়া উপজেলার আনন্দিপুর মন্দিরের সামনের রাস্তা ও সাইন বোর্ডের পূর্বপাশে লক্ষ্মীপুর হাজী বাড়ীর রাস্তা, মঙ্গলকান্দি ইউনিয়ন, কাজীর হাট স্লুইস গেট খেয়াঘাট, চরদরবেশ ইউনিয়ন, তালতলী ঘাট, মোমারিজপুর জরবা পুকুর স্থান, করা মিয়ার হাট, চান্দলা সীমানা রাস্তা, আফতাব বিবির হাটের চান্দলা সীমানা রাস্তা, চর মজলিশপুর ইউনিয়ন, মৌলভীর ঘাট আলামপুর, মিয়াজির হাট ব্রীজ, বগাদানা ইউনিয়ন, তুলাতুলি-ধলিয়া সীমানা রাস্তা, আলমের দোকান ধলিয়া রাস্তা, চরকৃষ্ঞজয় গুচ্ছগ্রাম সংলগ্ন ফেনী নদী, আমিরাবাদ ইউনিয়ন, রঘুনাথপুর ব্রীজ, মন্তাজ মিয়ার বাজার, মহদিয়া-দৌলতপুর সীমানা এলাকাসহ কোম্পানীগঞ্জ, নোয়াখালী, দাগনভূঞা-ফেনী, ফেনী সদও, মীরসরাই ও চট্টগ্রামের সাথে সমস্ত প্রবেশপথ পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হল।


এ ব্যাপারে ইউএনও অজিত দেব বলেন, স্বাস্থ্য অধিদপ্তর সারা দেশকে করোনা ঝুঁকিপূর্ণ হিসেবে ঘোষণা করে নির্দেশনা জারি করেছে। নির্দেশনা অনুযায়ী করোনাভাইরাসের সংক্রমণ প্রশমনে জনসাধারণকে অবশ্যই ঘরে অবস্থান করতে হবে। অতীব জরুরী প্রয়োজন ব্যতীত ঘরের বাইরে বের হওয়া যাবে না। এক এলাকা হতে অন্য এলাকায় চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হল। সন্ধ্যা ৬ টা হতে সকাল ৬টা পর্যন্ত কেউ বাইরে যেতে পারবে না। সেই মোতাবেক সোনাগাজীতে করোনাভাইরাস প্রতিরোধ করতে এ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।


জনস্বার্থে জারিকৃত এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে জানান ইউএনও।