ফেনী সদরের বালিগাঁওয়ের সুন্দরপুর এলাকার সড়কের পাশ থেকে অবৈধভাবে মাটি কাটায় ৩টি ট্রাক জব্দ করেছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সন্ধ্যায় জেলা প্রশাসন ফেনী এর নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব দাশ পুরকায়স্থ এ অভিযান পরিচালনা করেন। এরপর করোনাভাইরাস সংক্রমণ রোধকল্পে শহরের বেশ কয়েকটি জায়গায়ও অভিযান চালান তিনি। এছাড়া সরকারি নির্দেশনা অমান্য করায় দুই দোকানীর জরিমানাও করা হয়।


অভিযান সম্পর্কে রাজীব দাশপুর কায়স্থ বলেন, ওইস্থানে সড়কের পাশ থেকে অবৈধভাবে মাটি কাটার খবর পেয়ে অভিযান চালায় জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। অভিযানে মাটি কাটার অপরাধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন অমান্য করায় পরিবহনে ব্যবহৃত তিনটি ট্রাক জব্দ করা হয় এবং একটি এক্সক্যাভেটর অকেজো করে দেয় প্রশাসন। তবে ঘটনাস্থলে আমাদের উপস্থিতি টের পেয়ে মাটি ব্যবাসায়ীরা পালায়। তাই কাউকে আটক করা যায়নি।


তিনি বলেন, এরপর করোনা পরিস্থিতি মোকাবেলায় জনসাধারণের মধ্যে সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য একাডেমী রোড, হাজারী রোড, লালপুলস্থ জায়াগায় অভিযানে যাই আমরা। এসময় বেশ কয়েকটি পাড়ায় লকডাউন বলে বাঁশ দিয়ে বন্ধ করা যাতায়াতের রাস্তা খুলে দেয়া হয় এবং তাদের এ ব্যাপারে সতর্ক করা হয়।


নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, একইসাথে সন্ধ্যা ৬টার পর ফার্মেসী ছাড়া অন্য ধরনের দুইটি দোকান খোলা রাখার দুইটি দোকানকে জরিমানা করে ভ্রাম্যমান আদালত।


অভিযানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।