পরশুরামে শ্বাসকষ্টজনিত কারণে আমান উল্ল্যাহ্ নামের ২০ বছর বয়সী এক মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। আজ শনিবার (১১ এপ্রিল) সকাল ১০টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে সে মারা যান। আমান পরশুরাম ইসলামিয়া ফাযিল মাদ্রাসার আলিম প্রথম বর্ষের শিক্ষার্থী। সে পৌরসভার ৫নং ওয়ার্ডের কোলাপাড়া এলাকার বাসিন্দা। কোডিভ-১৯ সংক্রমণ নিরূপণে তার নমুনা সংগ্রহের প্রস্তুতি চলছে বলে জানিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।


পারিবারিক সূত্রে জানা যায়, আমান আগে থেকেই হাঁপানি রোগে ভুগছিল।


উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা: ইন্দ্রজিৎ ঘোষ কণক বলেন, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। লাশ মর্গে রাখা হয়েছে। তিনি বলেন, কোভিড-১৯ নিরূপণে তার নমুনা সংগ্রহ করা হবে। বিকালে তা পরীক্ষার জন্য চট্টগ্রামের সীতাকুণ্ডে ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশন ডিজিজ (বিআইটিআইডি) সেন্টারে পাঠানো হবে। রিপোর্ট এলে করোনা আক্রান্ত কিনা তা বোঝা যাবে।


ডা: কণক বলেন, মৃত ব্যক্তির পরিবারের সবাইকে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে স্থানীয় জনপ্রতিনিধিকে অবহিত করা হয়েছে।


স্থানীয় কাউন্সিলর এনামুল হক এনাম জানান, পরীক্ষার রিপোর্ট না আসা পর্যন্ত বাড়িটির লোকজনকে ঘর থেকে বের হতে নিষেধ করা হয়েছে।


এ নিয়ে ফেনীতে গত ১১ দিনে শ্বাসকষ্টজনিত কারণে তিনজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দুজনের দেহে কোভিড-১৯ এর অস্তিত্ব মেলেনি।