ফেনীবাসীর পক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানালেন ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। আজ মঙ্গলবার (৭ এপ্রিল) সকালে সিলেট ও চট্টগ্রাম বিভাগের ১৫ জেলায় করোনাভাইরাস ইস্যু ও জনগনের খোঁজ নিতে ভিডিও কনফারেন্সে ফেনী যুক্ত হলে ফেনীর উন্নয়নের জন্য তিনি প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানান।


করোনা পরিস্থিতি মোকাবেলায় ফেনীর কর্মযজ্ঞ অবহিতকরণের এক পর্যায়ে সাংসদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনি ইতোমধ্যে এদেশের মানুষকে সুরক্ষার জন্য যে উদ্যোগ গ্রহণ করেছেন এবং শত ব্যস্ততার মাঝেও ফেনীর মানুষের কথা চিন্তা করেছেন এজন্য ফেনীবাসী আপনার প্রতি কৃতজ্ঞ।


প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, ইতোমধ্যে অনেক উদ্যোগ গ্রহণ করেছেন ফেনীর মানুষের কল্যাণের জন্য। সারা বাংলাদেশের সবচেয়ে বড় অর্থনৈতিক অঞ্চল ফেনীতে করেছেন। এজন্য ফেনীবাসী আপনার প্রতি কৃতজ্ঞ। আপনি নিজের দিকে খেয়াল রাখবেন। আপনি সুস্থ থাকলেই দেশের ১৮ কোটি মানুষ শান্তিতে থাকবে, সুস্থ থাকবে, নিরাপদ থাকবে।


অবহিতকরণের শুরুতে সাংসদ বলেন, আমি সর্বপ্রথম জাতির জনকের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে শ্রদ্ধাভরে স্মরণ করতে চাই সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। আমি স্মরণ করছি মহান মুক্তিযুদ্ধের সেই ৩০ লক্ষ শহীদকে। স্মরণ করি ২ লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে আজকের স্বাধীনতা।


সাংসদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনি শুনলে খুশি হবেন, আমাদের জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, সেনাবাহিনী, স্বাস্থ্য বিভাগ এবং আপনার দলের নেতাকর্মী, জনপ্রতিনিধিসহ আমরা সবাই করোনা পরিস্থিতি মোকাবেলায় একযোগে কাজ করছি। ইতিমধ্যে আপনার দেয়া ত্রাণ এবং জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীদের দেয়া ত্রাণ সামাজিক দূরত্ব বজায় রেখে আামরা সফলভাবে বিতরণের কাজ করছি।


তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনি জানেন আমাদের এলাকায় প্রবাসীর সংখ্যা অনেক বেশি। সেজন্য প্রতিটি এলাকায় জনপ্রতিনিধি ও আপনার দলের নেতাকর্মীদের নিয়ে আমরা প্রত্যেকের ঘরে ঘরে হোম কোয়ারান্টিন ব্যবস্থা করেছি। আমরা মানুষকে সেবা দানমূলক অনেক কার্যক্রম গ্রহণ করেছি। আপনি যে দিক নির্দেশনা দিয়েছেন সেই মোতাবেক আমরা কাজ করছি। আপনি জাতির উদ্দেশ্যে যে ভাষণ দিয়েছেন আমরা সেই ঘোষণা অনুযায়ী আমাদের সকল কার্যক্রম পরিচালনা করছি।


প্রধানমন্ত্রীকে নেতাকর্মীদের আত্মনিয়োগ অবহিত করতে গিয়ে সাংসদ বলেন, আপনি জানলে খুশি হবেন আমাদের ছাত্রলীগের নেত্রী ও যুবলীগের নেত্রীদের দিয়ে তাদের নিজ হাতে রান্না করে প্রতিদিন ২ হাজার ছিন্নমূল ও ভাসমান মানুষকে সামাজিক দূরত্ব বজায় রেখে সে খাবারগুলো পৌঁছে দিচ্ছি।


ফেনীতে বর্তমানে করোনাভাইরাসের প্রাদুর্ভাব বিষয়ে অবহিত করতে গিয়ে সাংসদ বলেন, আল্লাহর রহমতে এখন পর্যন্ত আমাদের ফেনীতে একজনও করোনা আক্রান্ত হয়নি। যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে তাদের প্রত্যেকের ফলাফল নেগেটিভ এসেছে। এজন্য মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে শুকরিয়া আদায় করি।


ভিডিও কনফারেন্সে ফেনী যুক্ত হলে ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান প্রধানমন্ত্রীকে ফেনীর চিত্র তুলে ধরেন। পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুতি বিষয়ে অবহিত করেন।

শেষে প্রধানমন্ত্রী পুলিশ সুপারের সাথে কথা বলতে চাইলে ফেনী পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী আইন-শৃংখলা ও সকল বিভাগের সমন্বয় বিষয়ে অবহিত করেন।