প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোভিড-১৯ মোকাবেলায় ডাক্তারদের প্রশংসা করছেন। আজ মঙ্গলবার (৭ এপ্রিল) সকালে সিলেট ও চট্টগ্রাম বিভাগের ১৫ জেলার সাথে করোনাভাইরাস ইস্যু ও জনগনের খোঁজ নিতে ভিডিও কনফারেন্স এর শুরুতে ব্রিফিংকালে ডাক্তারদের ধন্যবাদ জানান। এতে উচ্ছ্বসিত ফেনীর স্বাস্থ্য প্রশাসন, চিকিৎসক সংগঠক ও স্বাস্থ্যকর্মী।


প্রধানমন্ত্রী ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মীর উদ্দেশ্যে বলেন, করোনার বিরুদ্ধে আমরা যে যুদ্ধ ঘোষণা করেছি সেই যুদ্ধের সম্মুখভাগে থেকেই আপনারা যুদ্ধ করে চলেছেন। সেই সাথে আমি মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা বাহিনী, সশস্ত্র বাহিনী সাথে সম্পৃক্ত অন্যান্য কর্মচারীগণ যারা কোভিড-১৯ ব্যাপক সংক্রমণ রোধে দিনরাত কাজ করে যাচ্ছেন আমি আপনাদের সকলকে আন্তরিক ধন্যবাদ জানাই।


প্রধানমন্ত্রী বলেন, সরকারি চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী যারা করোনা সেবায় অবদান রেখেছেন তাদের সকলকে আমি আমার আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। কারণ আমি দেখেছি সরকারি হাসপাতালগুলোতে যারা কাজ করে তারাই প্রথম এগিয়ে এসেছে এবং কোনো গাফিলতি করেনি। নিজেদের ঝুঁকি জেনেও তারা কাজ করেছে সে জন্য তাদের আন্তরিক ধন্যবাদ জানাই। নিজের জীবন বাজি রেখে কোভিড-১৯ আক্রান্ত রোগীর সেবা প্রদান করে তারা একটি বিরাট অবদান রেখেছেন।


এসময় প্রধানমন্ত্রী চিকিৎসকসহ মাঠ প্রশাসনের জন্য প্রণোদনা ঘোষণা দেন। তিনি বলেন, যেসব চিকিৎসক, স্বাস্থ্যকর্মী কোভিড-১৯ সংক্রমণের শুরু থেকে চিকিৎসাসেবা প্রদানে প্রত্যক্ষভাবে কাজ করেছেন তাদের তালিকা করার জন্য ইতিমধ্যে নির্দেশ দিয়েছি। যারা সাহসী স্বাস্থ্যকর্মী তাদের উৎসাহ দেয়া আমাদের প্রয়োজন।


প্রধানমন্ত্রীর কাছ থেকে কর্মে স্বীকৃতি পেয়ে আনন্দিত ফেনীর চিকিৎসক ও সংগঠকগণ।


ডাক্তারদের সংগঠন বিএমএ ফেনী জেলা সভাপতি অধ্যাপক ডাঃ সাহেদুল ইসলাম কাউসার বলেন, করোনা প্রাদুর্ভাবের প্রথম থেকেই জেলা স্বাস্থ্য বিভাগ ও বিএমএ'র সুস্পষ্ট দিকনির্দেশনায় ফেনীর চিকিৎসক-স্বাস্থ্যকর্মীগণ পুর্ণোদ্যমে তাদের স্বাস্থ্য সেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। আজকে মাননীয় প্রধানমন্ত্রীর প্রণোদনা ঘোষণার পাশাপাশি বিশেষ করে উনার প্রশংসাসুচক বক্তব্যে ফেনীর চিকিৎসক-স্বাস্থ্যকর্মীগণ আবেগ আপ্লুত ও উজ্জীবিত। আশা করি তারা নবউদ্যমে তাদের প্রদত্ত সেবা কার্যক্রমের ধারাবাহিকতা বজায় ও আরো বেগবান করবেন। মহান আল্লাহতাআলা সবাইকে হেফাজত করুন।


বিএমএ ফেনী জেলা সাধারণ সম্পাদক ডাঃ বিমল চন্দ্র দাশ বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর এ ধরনের বক্তব্য আমাদের প্রত্যাশিত। ডাক্তারদের পক্ষ হতে কৃতজ্ঞতা জানাই। বিশেষ করে মাঠ পর্যায়ে নবীন ডাক্তারদের জন্য বিশেষ অনুপ্রেরণা। তারা বয়সী কিন্তু অনেক বড় ঝুঁকিতে থেকেও সেবা দিয়ে যাচ্ছে। তাদের উদ্দীপ্ত করতে মাননীয় প্রধানমন্ত্রীর স্বীকৃতি বিশেষে ভূমিকা রাখবে।


ফেনী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ আবুল খায়ের মিয়াজী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ হতে ধন্যবাদ পাওয়া এটি একটি বিরাট ব্যাপার। আমাদের কর্মের ক্ষেত্রে গতিশীলতা বাড়বে। এতে করে আমাদের জনবল পূর্ণ গতিতে কাজ করবে। এ দুর্যোগপূর্ণ পরিবেশে প্রত্যেকে কাঁধে কাঁধ মিলিয়ে তা মোকাবেলা করতে পারবো ইনশাআল্লাহ।


ফেনী জেনারেল হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ইকবাল হোসেন ভূঁইয়া বলেন, আমরা পেশাদারিত্ব বজায় রেখে চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছি। এরমধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর স্বীকৃতি আমাদের কর্মস্পৃহা অনেক বেড়ে যাবে। সর্বোচ্চ পেশাদারিত্বের মাধ্যমে জনগণকে আরও বেশী সেবা দিতে পারবো।