করোনাভাইরাস সংক্রমণরোধে চলমান পরিস্থিতিতে বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষেরা। আয়ের পথ বন্ধ থাকায় সবার দুশ্চিন্তা পরিবারের ভরন পোষণ নিয়ে। দিনে এনে দিনে খাওয়া মানুষের পাশে দাঁড়িয়েছে ফেনী জেলা আওয়ামী যুবলীগ।


আজ রবিবার (৫ এপ্রিল) দুপুরে ফেনী পৌর লির্বাটি মার্কেটে যুবলীগের কার্যালয়ে অসহায় মানুষদের খাদ্য সহায়তা দিয়েছে সংগঠনটি। ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান এ কার্যক্রমের উদ্বোধন করেন।


ফেনী জেলা যুবলীগ সভাপতি ও দাগনভূঞা উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবির রতন বলেন, চলমান কর্মসূচী সামাজিক দায়িত্বের অংশ হিসেবে ফেনী জেলা যুবলীগ এই কাজটুকু করে যাচ্ছে। তিনি বলেন, ফেনীর নিম্ন আয়ের মানুষের সহায়তায় ইতিমধ্যে আমাদের মানবিক নেতা মাননীয় সাংসদ নিজাম উদ্দিন হাজারী লক্ষাধিক মানুষের জন্য খাবার ব্যবস্থা করেছেন। আমরাও কেন্দ্রীয় নির্দেশনা ও সাংসদের নির্দেশনায় ফেনীতে জেলাব্যাপী খাদ্য সহায়তা কর্মসূচী অব্যাহতভাবে চালিয়ে যাবো।


ফেনী জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক চৌধুরী আহমেদ রিয়াদ আজীজ রাজীব বলেন, জেলা যুবলীগের পক্ষ থেকে প্রাথমিকভাবে আমরা ৫ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছি। আজকে উদ্বোধনী স্থল থেকে ১শ পরিবারকে খাদ্য বিতরণ করা হচ্ছে। এছাড়াও বিভিন্ন স্পট থেকে এটি চলমান থাকবে। তিনি জানান, প্রতি প্যাকেটে ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১ লিটার তেল ও ১ কেজি ডাল রয়েছে।


যুবলীগের সহায়তাপ্রাপ্ত আমেনা বেগম নামে (৫০) একজন বিধবা মহিলা। শহরের বিরিঞ্চির এক বস্তিতে বসবাস করেন তিনি। চলমান পরিস্থিতিতে আয়ের পথ বন্ধ থাকায় খাদ্য সংকটে দিনযাপন করছেন। তিনি বলেন, এ খাদ্য সহায়তা পেয়ে আমার দুশ্চিন্তা কমেছে। যে সহায়তা পেয়েছি তাতে অন্তত ৮/১০ দিন আর চিন্তা করা লাগবে না।


সহায়তা প্রাপ্ত নুরুল ইসলাম (৪৫) নামে অপর এক দিনমজুর বলেন, কাজ না থাকায় গত কিছুদিন ধরে পরিবার পরিজন নিয়ে কষ্টে দিন পার করছি। আজকের এ সহায়তা পেয়ে আমি কৃতজ্ঞ।


খাদ্য সহায়তা প্রদানকালে আরও উপস্থিত ছিলেন ফেনী পৌরসভার প্যানেল মেয়র আশ্রাফুল আলম গীটার, জেলা যুবলীগ সহ সভাপতি কামাল মোর্শেদ, শহীদুল ইসলাম শহীদান, নুরুল ইসলাম আজাদ, সাংগঠনিক সম্পাদক লুৎফুর রহমান খোকন হাজারী, দপ্তর সম্পাদক নিজাম পাটোয়ারী, ত্রাণ বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন, আইন বিষয়ক সম্পাদক আবু সুফিয়ান, সদস্য গাজী খালেদ ইমাম জুয়েল, তৌহিদুর রহমান হানিফ, পৌর যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম ভূঞা, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবলুসহ সংগঠনের নেতাকর্মীরা।