ফেনীতে কর্মহীণ মানুষকে ত্রাণ সহায়তা পৌঁছে দিলেন সদর উপজেলা প্রশাসন ও স্থানীয় কাউন্সিলর বাহার উদ্দিন। আজ শনিবার (৪ এপ্রিল) সকালে ফেনী পৌরসভা ৭ নম্বর ওয়ার্ডের সৈয়দ নগরে ৩শ পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়।

ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন আক্তার জানান, মাননীয় প্রধানমন্ত্রীর দুর্যোগ ও ত্রাণ সহায়তা তহবিল হতে ১শ ৭৯ জনকে খাদ্য সহায়তা প্রদান করা হয়।


এদের প্রত্যেককে ৫ কেজি চাল ৩ কেজি আলু, ১ কেজি ডাল, ও তেল দেয়া হয়েছে। তিনি বলেন, স্থানীয় কাউন্সিলর বাহার উদ্দিনের তথ্যমতে এখানকার নিম্নআয়ের বিভিন্ন পেশাজীবীকে সহায়তা দেয়া হয়। এছাড়া মাননীয় সাংসদ নিজাম হাজারীর দেয়া ত্রাণ কাউন্সিলর বাহার আরও কিছু পরিবারের হাতে তুলে দেন।


ফেনী পৌর ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বাহার বলেন, এখানে মুচি, ভ্যান ড্রাইভার, হকার, ডেকোরেটর বয়, বাসাবাড়িতে কাজ করে এমন নারীরা চলমান পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়েছে। এসব পেশার মানুষদের অসহায়ত্ব আমি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করি এবং আমার ওয়ার্ডের এ মানুষগুলোর জন্য খাদ্য সহায়তার আাবেদন করি।


কাউন্সিলর বলেন, মাননীয় সাংসদ নিজাম হাজারীর ত্রাণ ও সরকারি সহায়তা মিলে এ এলাকার ৩শ পরিবারের ঘরে খাবার পৌঁছে দিয়েছি।


চলমান করোনাভাইরাস পরিস্থিতিতে নিম্নআয়ের পেশাজীবী, ছিন্নমূল মানুষ আর্থিক সংকটে পড়েছে। বিরাজমান অস্বাভাবিক অবস্থা মোকাবেলায় সরকারের পাশাপাশি জনপ্রতিনিধি ও মানবিক মানুষ খাদ্য সহায়তা নিয়ে মাঠে কাজ করছে।