ফেনীতে মাঠে নেমেছে সেনাবাহিনী। আজ বৃহস্পতিবার (২৬ মার্চ) সকাল হতে শহরের বিভিন্নস্থানে টহল দিতে দেখা গেছে সেনাসদস্যদের। রয়েছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। ফলে বদলে গেছে ফেনীর চিরচেনা চিত্র।


করোনা বিস্তাররোধে আজ হতে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। একই সাথে গণপরিবহন লকডাউন করা হয়েছে। সরকারের পক্ষ হতে নাগরিকদের ঘরে থাকার অনুরোধ জানানো হয়েছে। সামাজিক দুরত্ব বজায় চলতে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে।


আজ সকাল হতে রাস্তাঘাট ফাঁকা ও বাজারে নেই অহেতুক জনসমাগম। গতকাল শহরের প্রধান প্রধান সড়কে ব্যবসায়ী ও পথচারীদের আগামবার্তা প্রদানে সেনাসদস্যদের মাইকিং করতে দেখা গেছে।


এ প্রসঙ্গে ফেনীতে কর্তব্যরত লে. কর্নেল আসিফ আজমিন জানান, বর্তমান পরিস্থিতিতে আমরা সবাই যেন যেকোনো ভেদাভেদ ভুলে একসাথে কাজ করি, এটিই সবার কাছে কাম্য।

তিনি বলেন, সেনাবাহিনী সকল পরিস্থিতিতে জনগনের পাশে আছে এবং থাকবে। বতর্মান করোনা পরিস্থিতিতে সামাজিক দুরত্ব পালনে সরকারে যে নিদের্শনা সেনাবাহিনী কঠোরভাবে তা নিশ্চিত করবে।

সেনাবাহিনীর টহল জনসমাবেশ এবং জনসমাগম কঠোরভাবে নিরুৎসাহিত করছে। সবাইকে নিতান্ত প্রয়োজন ব্যতীত বাসায় থাকার জন্য সেনাবাহিনী অনুরোধ জানাচ্ছে। বাজার ও জরুরী সেবামূলক এলাকায় সামাজিক দুরত্ব নিশ্চিত করতে বলা হচ্ছে।