‘বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতেই বাংলাদেশ নিরাপদ, এ দেশের মানুষ নিরাপদ। তিনি যতদিন ক্ষমতায় থাকবেন, ততদিন বাংলার মানুষ নিরাপদে থাকবে।’ আজ সোমবার (১৬ মার্চ) বিকালে পৌরসভার সম্মেলন কক্ষে মুজিব জন্মশতবর্ষে ফেনী জেলা যুবলীগের কর্মসূচি ঘোষণা অনুষ্ঠানে এসব কথা বলেন ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।


প্রধান অতিথির বক্তব্যে স্বাধীন বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধুর অবদান তুলে ধরে সাংসদ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্যই আজ আমরা একটি স্বাধীন দেশে বসবাস করতে পারছি।


যুবলীগের গৃহীত কর্মসূচি যথাযথভাবে পালনে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হবার আহ্বান জানিয়ে নিজাম উদ্দিন হাজারী বলেন, জেলা যুবলীগ আজকে যে কর্মপরিকল্পনা ঘোষনা করেছে তা যদি আন্তরিকতার সাথে জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের তৃণমূলের প্রতিটি ইউনিট যথাযথভাবে পালন করে, তাহলে ফেনী জেলা যুবলীগ দেশের সেরা একটি ইউনিট হতে পারবে।


মুজিববর্ষের অনুষ্ঠান পুনর্বিন্যাস সম্পর্কে সাংসদ বলেন, করোনা ভাইরাস সংক্রমণের জন্য আমাদের জেলা আওয়ামী লীগের সকল অনুষ্ঠান সংক্ষেপ করা হয়েছে। তিনি বলেন, আগামীকাল সকাল ৯ ঘটিকায় আমরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করব। সন্ধ্যায় শহীদ মিনারে জেলা প্রশাসনের সঙ্গে আমাদের অঙ্গসংগঠন সমূহ যৌথভাবে একশ পাউন্ডের কেক কাটবো। তারপর রাত ৮টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন, তা শহীদ মিনারে সরাসরি সম্প্রসারণ করা হবে। তাতে আমরা উপস্থিত থাকবো।


জেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও দাগনভূঁঞা উপজেলা চেয়ারম্যান দিদারুল কবির রতনের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সম্পাদক চৌধুরী আহমেদ রিয়াদ আজিজের পরিচালনায় বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি করিম উল্লাহ বিকম, পৌর আওয়ামী লীগের সভাপতি আয়নুল কবির শামীম। এসময় ফেনী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজীসহ জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের শীর্ষ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


সাংসদ নিজাম উদ্দিন হাজারী বক্তব্য প্রদানের পূর্বে মুজিববর্ষে জেলা যুবলীগের ঘোষিত কর্মসূচির বই ও পোস্টার উন্মোচন করেন। সভার পর ফিতা কেটে ফেনী পৌর লিবার্টি মার্কেটের তৃতীয় তলায় যুবলীগের নতুন কার্যালয়ের উদ্বোধন করেন। এরপর নেতাকর্মীদের সাথে নিয়ে কার্যালয়টি পরিদর্শন করেন তিনি।