করোনা ভাইরাসের সম্ভাব্য পরিস্থিতি মোকাবেলায় ফেনীতে সর্বাধিক সতর্কতার সাথে প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন। তিনি জানান, সম্ভাব্য আক্রান্তদের দ্রুত চিকিৎসার আওতায় আনতে জেলার বিভিন্ন স্থানে ৬০ শয্যার প্রস্তুতি নেয়া হচ্ছে।


সিভিল সার্জন জানান, ফেনীর মহিপালে ২০ শয্যাবিশিষ্ট ট্রমা সেন্টার এবং ২০ শয্যা বিশিষ্ট সোনাগাজীর মঙ্গলকান্দি হাসপাতালকে প্রস্তুত করার জন্য সংশ্লিষ্ট দপ্তরগুলোকে অবহিত করা হয়েছে। তিনি আরও জানান, সকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আকারভেদে ২ এবং ৩ শয্যা বিশিষ্ট আইসোলেশন ওয়ার্ড প্রস্তুতির কাজ চলছে।


তিনি বলেন, ইতোপূর্বে করোনা ভাইরাসের সম্ভাব্য পরিস্থিতি মোকাবেলায় ফেনী জেনারেল হাসপাতালে ডায়রিয়া ওয়ার্ডের পাশে পাঁচ শয্যা বিশিষ্ট একটি ‘আইসোলেশন ওয়ার্ড’ স্থাপন করা হয়েছে।


ফেনী জেনারেল হাসাপাতালে আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) ডাঃ ইকবাল হোসেন ভূঞা জানান, করোনা পরিস্থিতি মোকাবেলায় আরএমওকে প্রধান সমন্বয়কারী করে ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। তিনি জানান, সম্ভাব্য ভাইরাস আক্রান্তরোগীদের চিকিৎসায় চিকিৎসকদের প্রয়োজনীয় গাউন সরবরাহ করা হয়েছে। স্বাস্থ্য পরীক্ষার জন্য বিভিন্ন সরঞ্জামও রাখা হয়েছে।