ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ পৃথিবীর শ্রেষ্ঠ ভাষণ। আজ শনিবার (৭ মার্চ) সকালে ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ উপলক্ষ্যে জেলা শিশু একাডেমী আয়োজিত প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।


প্রধান অতিথির বক্তব্যে আমেরিকার প্রেসিডেন্ট আব্রাহাম লিংকনের ঐতিহাসিক গেটিসবার্গ ভাষণসহ একাধিক আলোচিত ভাষণের সাথে তুলনা করে জেলা প্রশাসক বলেন, পৃথিবীর আর কোন ভাষণই বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের মত পুরো জাতিকে এতটা অনুপ্রেরণা যোগাতে পারেনি। তিনি বলেন, এটিই পৃথিবীর শ্রেষ্ঠ।


৭ই মার্চের ভাষণ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর ভাষণ পুরোটা শুধু মুখস্থ বললে হবে না, এ ভাষণ অন্তরে লালন-পালন করতে হবে।


অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছাঃ সুমনী আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট আক্রামুজ্জমান। এসময় আরও উপস্থিত ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা নুরুল আবছার ভূঞা, ফেনী সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুব্রত নাথ।


জেলা শিশু একাডেমী সূত্রে জানা যায়, চিত্রাংকন ও ৭ই মার্চের ভাষণ প্রতিযোগিতায় ৩টি বিভাগে তিন শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। এরমধ্যে ৩টি বিভাগে ১৮ জনকে পুরস্কার প্রদান করা হয়।