দেশের ৮০ শতাংশ মানুষকে টিকা দেওয়া পরিকল্পনা গ্রহন করছে স্বাস্থ্য বিভাগ 


স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহা পরিচালক, উন্নয়ন ও পরিকল্পনা বিভাগ অধ্যাপক ডা: মীরজাদী  সেব্রিনা ফ্লোরা বলেন, টিকা কার্যক্রম থেমে  থাকবেনা যাদেরকে টিকা দেয়ার প্রয়োজন অগ্রাধিকার ভিত্তিতে তাদের টিকা দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। বাংলাদেশের শতকরা ৮০ ভাগ মানুষকে টিকা দেওয়া  জন্য পরিকল্পনা করা গ্রহন করছে স্বাস্থ্য বিভাগ। সেই হিসেবে টিকা দান কার্যক্রম চলছে। টিকা আসছে টিকা কার্যক্রম চলতে থাকবে বলেও জানান তিনি।

ডা: সেব্রীনা বলেন ইতোমধ্যে মানুষের টিকা গ্রহনের প্রতি আগ্রহ বেড়েছে। প্রতিদিন রেজিষ্ট্রেশন বাড়ছে। প্রথম প্রথম যে কোন নুতন  কাজে মানুষের দ্বীধাদন্দ কাজ করে পারে তা কেটে যায়। টিকা প্রথম ডোজ দেয়ার  দুই সাপ্তাহ পর তার কয্যকারিতা নিশ্চিত হওয়া যায় বলে ও জানান তিনি।

বুধবার দুপুরে ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে টিকা কার্যক্রম পরিদর্শনে এসে সাংবাদিকদের সাথে আলাপ কালে তিনি এসব কথা বলেন। ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের  টিকা  কাযক্রম  পরিদর্শন শেষে তিনি জেলা বিভিন্ন উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্স ও টিকা কেন্দ্রগুলো পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিপ্তরের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক ডাঃ হাসান শাহরিয়ার কবির, ফেনী সিভিল সার্জন ডাঃ মীর মোবারক হোসাইন, ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক আবুল খায়ের মিয়াজী, বিএমএ ফেনী জেলা শাখার সভাপতি ডাঃ সাহেদুল ইসলাম কাউসার, সাধারণ সম্পাদক বিমল কান্তিপালসহ হাসপাতালের কর্মকর্ত কর্মচারি, ডাক্তার, নার্স প্রমূখ।

উল্লেখ্য ফেনীতে প্রথম দফায় ৪৮ হাজার ডোজ টিকা এসেছে। তার মধ্যে বুধবার পযন্ত  ৩৩ হাজার মানুষকে প্রথম  ডোজ টিকা  দেয়া হয়েছে।

মন্তব্যসমূহ

আপনার মূল্যবান মতামত প্রদান করুন

    কোনো মন্তব্য খুঁজে পাওয়া যায় নি

মন্তব্য করুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।