বৃষ্টিতে মৃত্যুফাঁদে পরিণত হয়েছে ফেনীর-পরশুরাম আঞ্চলিক পাকা সড়ক। ফসলি জমি থেকে মাটি কেটে ইটভাটায় নেয়ার সময় সড়কগুলোতে মাটি পড়ে অসময়ের বৃষ্টিতে সড়ক পিচ্ছিল হয়ে পড়ছে। পিচ্ছিল হওয়ার ফলে সড়ক দিয়ে চলাচল করতে পারছে না যানবাহন। আর জনসাধারণের এ দুর্ভোগ লাঘবে রাস্তায় নেমেছে উপজেলা ও ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীরা।


সরেজমিনে দেখা যায়, পরশুরাম-ফেনী সড়কের চিথলিয়ায় বৃষ্টি উপেক্ষা করে দলবেঁধে হাতে কোদাল নিয়ে রাস্তায় মাটির আস্তরণ সরাতে কাজ করছে ছাত্রলীগের নেতাকর্মীরা। তাদের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছে স্থানীয়রা।


উপজেলা ছাত্রলীগের আহবায়ক জমির উদ্দিন ভাবন বলেন, পরশুরাম সড়কটিতে গত কয়েকমাসে অনেকগুলো মারাত্মক দুর্ঘটনা ঘটেছে। সড়কে লক্ষ্য করলে দেখা যায় অনেকস্থর পর্যন্ত মাটির আবরণ পড়ে আছে। যা আজ বৃষ্টি হওয়ার সাথে সাথে কাদাটে হয়ে ভয়ংকর রূপ ধারণ করে। এতে সকাল থেকে কয়েকজন মোটরবাইক চালকসহ পথচারী আহত হয়। পরবর্তী বিষয়টি চিথলিয়া ইউনিয়ন ছাত্রলীগের চোখে পড়লে তাদের ইউনিটের সদস্যরা পরশুরাম-ফেনী সড়কের চিথলিয়া স্থানে পরিষ্কার অভিযান শুরু করে।


তিনি বলেন, আমরা সবসময় ছাত্রলীগের নেতিবাচক কর্মকান্ডগুলো বেশি ফুটিয়ে তুলতে চাই। কিন্তু প্রকৃত ছাত্রলীগ কর্মীরা সবসময় দেশ ও দেশের মানুষের কল্যাণে ইতিবাচক কাজ করতে চায়।


ভাবন বলেন, অনুমতি নিয়ে মাটি কাটা অন্যায় না। তবে প্রত্যেকে যদি নিজ নিজ দায়িত্বে পরে সড়কের মাটিগুলো পরিষ্কারের ব্যবস্থা করে তাহলে এমন দূর্ভোগ সৃষ্টি হবেনা।


পরিষ্কার অভিযান সম্পর্কে চিথলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক রাকিব মজুমদার বলেন, আমরা সড়কে যাতায়াতরত পথচারী ও যানবাহনের কথা চিন্তা করে বিবেকের তাড়না থেকেই এ কার্যক্রম পরিচালনা করছি।


জেলা পরিষদের সদস্য এম শফিকুল ইসলাম মহিম, উপজেলা যুবলীগের দপ্তর সম্পাদক ইয়াছিন আরাফাত রুবেলসহ ইউপি ছাত্রলীগের সদস্যরা এতে অংশ নেন।