আগামীকাল মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) ভাষা শহীদ সালাম স্টেডিয়ামে উদ্বোধন করা হবে মাহবুব উল হক পেয়ারা স্মৃতি একাডেমী কাপ-২০২০ এর। আজ সোমবার (১৭ ফেব্রুয়ারি) এ উপলক্ষ্যে শহরে এক বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ক্রিকেট এসোসিয়েশন অব ফেনী (ক্যাফ)। র‌্যালিটি মিজান রোডের শহীদ সালাম কমিউনিটি সেন্টারের সামনে থেকে শুরু হয়ে শহরের ট্রাংক রোড প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।


জাতীয় পতাকা হাতে নিয়ে ও বাদ্য-বাজনা সহযোগে র‌্যালিতে ফেনী পৌর প্যানেল মেয়র আশ্রাফুল আলম গীটার, জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য জহির উদ্দিন মাহমুদ মুকুট, ক্যাফের সভাপতি ইমন উল হক, টুর্নামেন্ট আয়োজক কমিটির আহ্বায়ক শরিফুল ইসলাম অপুসহ অংশগ্রহণকারী দলসমূহের খেলোয়াড়দের ৪শ সদস্য অংশ নেয়।


টুর্নামেন্ট আয়োজন সম্পর্কে ক্যাফ সভাপতি বলেন, তরুণ উদীয়মান ক্রিকেটারদের বের করে আনার লক্ষ্যেই দ্বিতীয় বারের মত এ টুর্নামেন্টের আয়োজন করেছে ক্যাফ। জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক মাহবুব উল হক পেয়ারা স্মৃতিতে টি টুয়েন্টি পদ্ধতিতে অনুষ্ঠিত খেলায় ফেনীর ৮টি ক্রিকেট ক্লাব অংশগ্রহণ করছে। প্রতিদিন দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে।


তিনি আরও জানান, আগামীকাল সকাল ১০টায় ভাষা শহীদ সালাম স্টেডিয়ামে আয়োজিত টুর্নামেন্টটির উদ্বোধন করবেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি ও পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী। উদ্বোধনী দিনের প্রথম খেলায় রিয়েল টাইম ক্রিকেট একাডেমী ও ফেনী ক্রিকেট ইনস্টিটিউট এবং দ্বিতীয় খেলায় রাইজিং ব্রাদার্স ও রৌশনাবাদ ক্রিকেট একাডেমীর মুখোমুখি।


২৬ ফেব্রুয়ারি টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের এ গ্রুপে রয়েছে রিয়েল টাইম ক্রিকেট একাডেমী, ফেনী ক্রিকেট একাডেমী, ফেনী ক্রিকেট ইনস্টিটিউট, ওয়াপদা জুনিয়র ক্রিকেট একাডেমী এবং বি গ্রুপে রয়েছে রাইজিং ব্রাদার্স, বিরলী ক্রিকেট একাডেমী, স্কয়ার ক্রিকেট একাডেমী, রৌশানাবাদ ক্রিকেট একাডেমী।


ক্রিকেটারদের উৎসাহ প্রদানে ও খেলার দেখার জন্য ফেনীর ক্রিড়ামোদী দর্শকের আমন্ত্রণ জানিয়েছেন ইমন উল হক।