সব বয়সের মানুষের জন্য গল্প বলাটা এক ধরনের তালিমের মতো। কারণ গল্পহীন পৃথিবীতে কোনো মানুষ আছে বলে মনে হয় না। নূরে জান্নাত তার নারীচরিত্র, বিশেষ ভাবনা, উপলব্ধি, শিক্ষা ও সমাজের উপস্থিতি আর নারী চরিত্রের সংলাপে সংলাপে প্রকাশ পেয়েছে লেখিকার প্রথম গল্পের বই পদ্মপাতায় প্রেম। যেমন ‘নাফুর নতুন জামা, স্বপ্নদোষ, পদ্মপাতায় প্রেম, তৃতীয় চিঠি, দিদি আসবে, প্রকৃতি ও সবুজ কন্যা’ শিরোনামের গল্পগুলোতে একটা দারুণ চমক লাগাতে সক্ষম হয়েছেন। এই যেনো ফুলের গন্ধে চারিদিক ঘ্রাণ করার মতো একটি বই ‘পদ্মপাতায় প্রেম’।

পদ্মপাতায় প্রেম নূরে জান্নাতের প্রথম গল্পগ্রন্থ। সহস্র বাধা বিপত্তি অতিক্রম করে লেখক তার এই বইটি প্রকাশ করেছেন। লেখক নূরে জান্নাত বইটি নিয়ে নিজের অনুভূতি এভাবে প্রকাশ করেন, ‘একজন বন্ধা নারীর মা হবার অনুভূতি যদিও আমার জানার কথা নয়; তবুও তুলনা করবো আমার প্রথম গ্রন্থ প্রকাশের অনুভূতি বন্ধা নারীর মা হবার মতই। নারীর পূর্ণতা মাতৃত্বে। আমার একেকটি লেখা সন্তান আর আমি ওদের মা। তাই বলবো আমার সন্তানেরা পৃথিবী আলো দেখতে চলছে, আমি নারীত্বের পূর্ণতায় মা হতে চলেছি আমার প্রতিষ্ঠা গল্পকে পাঠক পৃথিবীতে তুলে ধরার মধ্য দিয়ে।’

২০২০ একুশে বইমেলায় বইটি প্রকাশ হয়েছে ‘ভাটিয়াল প্রকাশন’ থেকে। প্রচ্ছদ করেছেন শিল্পী রাজদীপ পুরী। দাম রাখা হয়েছে ১৭৫ টাকা। বইটি একুশে বইমেলা সোহরাওয়ার্দী উদ্যানের লিটলম্যাগ চত্বরের ভাটিয়াল স্টল নাম্বার ২৭, এবং ফেনী একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে।