মফস্বলে বা বিভিন্ন জেলায় কর্মরত সাংবাদিকদের জাতীয় সাংবাদিক বলেছেন বাংলাদেশ সংবাদ সংস্থা- (বাসস)'র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ।


আজ সোমবার (১০ জানুয়ারি) বিকালে ঢাকায় পিআইবি সম্মেলন কক্ষে বাসস এর ব্যবস্থাপনা ও আমার বাড়ি আমার খামার প্রকল্পের সহযোগিতায় ‘শেখ হাসিনার দশ উদ্যোগ এবং উন্নয়ন সাংবাদিকতা’ শিরোনামে দুইদিনের প্রশিক্ষণের সমাপনী সেশনে তিনি এ কথা বলেন।


বাসস প্রধান সম্পাদক বলেন, জেলায় যারা কাজ করছেন তাদের সবধরনের সংবাদ পরিবেশন করেন। দেশের খবর জনগণকে জানান।


এর আগে রবিবার সকালে দুইদিনের আবাসিক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বাসস ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন তথ্য সচিব কামরুন নাহার, আমার বাড়ি আমার খামার প্রকল্প পরিচালক আকবর হোসেন।


সোমবার বিকালে প্রশিক্ষণের সমপানী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণার্থীদের হাতে সনদপত্র তুলে দেন তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান।


বাসস ব্যবস্থাপনা সম্পাদক ও প্রধান বার্তা সম্পাদক আনিসুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেস ইন্সটিটিউট অব বাংলাদেশ (পিআইবি) মহাপরিচালক জাফর ওয়াজেদ। এসময় আরও উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশ উদ্যোগ, বাসস এর ফোকাল পয়েন্ট কর্মকর্তা মাহফুজা জেসমিন।


বাসস কর্মকর্তা মাহফুজা জেসমিন জানান, তিনধাপে বাসস এ কর্মরত সকল জেলা সংবাদদাতা ও ব্যুরো প্রধানদের প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রথম ধাপে চট্টগ্রাম, রংপুর ও ময়মনসিংহ বিভাগের চব্বিশ জেলা সংবাদদাতা দুইদিনের প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।