ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (ডিজি) হিসেবে দায়িত্ব গ্রহণের পরপরই ফেনী সফরে এসেছেন আনিস মাহমুদ। শনিবার (০৮ ফেব্রুয়ারি) বিকালে সফরকালে তিনি ইসলামিক ফাউন্ডেশনের নির্মাণাধীন ফেনী সদরের ফতেহপুর, চাড়িপুর ও ফুলগাজীর বিজয়পুরে নির্মাণাধীন মডেল মসজিদগুলো সরেজমিনে পরিদর্শন করে এর অগ্রগতি সম্পর্কে অবহিত হন। এসময় মসজিদগুলোর নির্মাণের আনিস মাহমুদ ব্যাপারে খোঁজখবর নেন এবং সংশ্লিষ্টদের বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।


আগামী দেড় বছরের মধ্যে নির্মাণাধীন প্রকল্পগুলোর কাজ সমাপ্ত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন আনিস মাহমুদ।

এর আগে সকাল ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ে ইসলামিক ফাউন্ডেশন ফেনী জেলা কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারী ও ওলামা মাশায়েখদের সাথে এক মতবিনিময় সভায় অংশ নেন তিনি।


জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক পি কে এম এনামুল করিম, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মহিউদ্দিন মজুমদার, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আক্রামুজ্জামান, ইসলামিক ফাউন্ডেশন ফেনীর উপপরিচালক মন্জুরুল আলম মজুমদার, ছাগলনাইয়া উপজেলা পরিষদ চেয়াম্যান কামাল উদ্দিন মজুমদার, ফেনী প্রেস ক্লাবের সভাপতি মুহাম্মদ আবু তাহের ভূঁইয়া, জাতীয় ইমাম সমিতি, ফেনীর সভাপতি মাওলানা হাফেজ বরকত উল্লাহ প্রমুখ।


এর আগে শুক্রবার রাতে ফেনীতে এলে আনিছ মাহমুদকে মহিপালে সার্কিট হাউজে ফুল দিয়ে স্বাগত জানান জেলা প্রশাসক মো ওয়াহিদুজ্জামান ও স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক পিকেএম এনামুল করিমসহ প্রশাসনের কর্মকর্তারা।


গত বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারিকৃত প্রজ্ঞাপনে ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আনিস মাহমুদকে ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) নতুন মহাপরিচালক (ডিজি) হিসেবে প্রেষণে নিয়োগ প্রদান করে সরকার।


বিসিএস নবম ব্যাচের কর্মকর্তা আনিস মাহমুদের গ্রামের বাড়ি ফেনী জেলার ফুলগাজীতে। এর আগে তিনি নেত্রকোনা ও খুলনার জেলা প্রশাসক (ডিসি) ছিলেন।