সব শ্রেণি পেশার মানুষকে নিরাপদ খাদ্য বিষয়ে সচেতন করে তুলতে ফেনীতে পালিত হল নিরাপদ খাদ্য দিবস। আজ রবিবার (২ ফেব্রুয়ারি) ‘সবাই মিলে হাত মেলাই, নিরাপদ খাদ্য নিশ্চিত চাই’ এ প্রতিপাদ্যে জেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।


জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে ভেজাল খাদ্য রোধে ও বাজারজাতকরণে সকলকে সচেতন হবার আহ্বান জানান। এসময় অসাধু ব্যবসায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, মানবদেহের জন্য ক্ষতিকর খাদ্য পরিবেশন ও ভেজাল খাদ্য বাজারজাতকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে শাস্তি প্রদান, জরিমানা আদায় ও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ আবদুল মোমেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক পি কে এম এনামুল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী ও অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট (এডিএম) গোলাম জাকারিয়া।
ফেনী সদর উপজেলার খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহীন মিয়ার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা সহিদ উদ্দিন মাহমুদ।


অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা শিক্ষা কর্মকর্তা কাজী সলিম উল্যাহ, ফেনী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের সহ-সভাপতি আবুল কাশেম, খাদ্য নিরাপত্তা ব্যবস্থাপনা কমিটির সদস্য ও স্টার লাইন গ্রুপের পরিচালক মাঈন উদ্দিন।
এর আগে র‌্যালিটি শহরের কুমিল্লা বাস স্ট্যান্ডের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে থেকে শুরু হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে আলোচনা সভায় মিলিত হয়।


র‌্যালি ও আলোচনা সভায় প্রশাসনিক কর্মকর্তা, ব্যবসায়ী, হোটেল-রেস্তোঁরার মালিক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।