মুজিব বর্ষ উপলক্ষ্যে ফেনী জেলা পর্যায়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড আয়োজিত বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে। আজ রবিবার (২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় প্রাইম ব্যাংক লিমিটেডের সহযোগিতায় ও জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ভাষা শহীদ আবদুস সালাম স্টেডিয়ামে আয়োজিত টুর্নামেন্টের উদ্বোধন করেন ফেনী জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো: ওয়াহিদুজজামান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী।


উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, বর্তমানের ক্রিকেট সারা বিশ্বের একটি জনপ্রিয় খেলা। যার মাধ্যমে আমাদের দেশকেও প্রতিনিধিত্ব করছে অনেকে।


তিনি খুদে ক্রিকেট খেলোয়াড়দের উদ্দেশ্যে বলেন, তোমাদের কঠোর পরিশ্রম করে সবসময় ফর্ম ধরে রাখতে হবে। তার সাথে সাথে নৈতিকতার চর্চা এবং পড়ালেখা ঠিক রাখতে হবে।


অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী বলেন, ক্রিকেট বিশ্বে সর্বজন স্বীকৃত একটি খেলা। ফেনীর খুদে খেলোয়াড়রা বিভিন্ন পর্যায়ে ক্রিকেট খেলে জেলার তথা পুরো দেশের মানসম্মান অক্ষুন্ন রাখবে এবং সুনাম বয়ে আনবে বলে আশা প্রকাশ করেন পুলিশ সুপার।


এসময় খেলোয়াড়দের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরা খেলাধুলার মাধ্যমে জয় বয়ে আনবে এবং আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর আশা-প্রত্যাশা পূরন করবে এ প্রত্যাশা রইল।


জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহারের সঞ্চালনায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. রবিউল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ দেলোয়ার হোসেন ডালিম, সদস্য আবদুল মোতালেব হুমায়ুন, জহির উদ্দিন চৌধুরী মুকুট, আজম চৌধুরী, বিসিবি প্রতিনিধি জেলা ক্রিকেট কোচ রিয়াজ উদ্দিন রবিনসহ ক্রীড়ামোদী লোকজন, বিভিন্ন স্কুলের শিক্ষক ও খেলোয়াড়রা উপস্থিত ছিলেন।


উদ্বোধনের পর অতিথিরা মাঠে গিয়ে দুইদলের খেলোয়াড়, বিভিন্ন শিক্ষক এবং ম্যাচ পরিচালনাকারী আম্পায়ারদের সাথে পরিচিত হন ও কুশল বিনিময় করেন।


এবার ফেনীর ৮টি মাধ্যমিক স্কুল ও মাদ্রাসার ক্রিকেট দলের অংশগ্রহণে জেলা পর্যায়ে এ টুর্নামেন্ট শুরু হয়েছে। এতে ‘এ’ ও ‘বি’ গ্রুপে জেলার সাতটি মাধ্যমিক স্কুল ও একটি মাদ্রাসার ক্রিকেট দল অংশ নেবে।
উদ্বোধনী ম্যাচে আজ ভাষা শহীদ সালাম স্টেডিয়ামে টসে জয়লাভ করে বিরলী আদর্শ উচ্চ বিদ্যালয় মোকাবেলা করছে ছাগলনাইয়া পাইলট উচ্চ বিদ্যালয়কে।


টুর্নামেন্টে আগামী ১৫ ফেব্রুয়ারি ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন ও ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন দল ফাইনালে খেলবে।